সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে ২৩ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে ২৩ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে ২৩ প্রার্থী তাদের জামানত হারিয়েছেন।
সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত সারাদেশের ৫৭ টি জেলার ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায় চলে ভোটগ্রহণ। এদিন ভোট গণনা শেষে প্রকাশ করা হয় ফলাফল। এই নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ২ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫৮জন প্রার্থী অংশ গ্রহণ করেন। ফলাফল অনুযায়ী এরমধ্যে ১৮জন সাধারণ সদস্য ও ৫ জন সংরক্ষিত সদস্য প্রার্থী ভোটে তাদের জামানত হারিয়েছেন।
নির্বাচনের ফলাফল অনুযায়ী ১নং ওয়ার্ডে (নাসিরনগর) মোট ভোট পড়ে ১৭০টি। এই ওয়ার্ডে ফারুক মিয়া উটপাখি প্রতীকে ২ ভোট এবং মোহাম্মদ সাদেকুর রহমান টিউবওয়েল প্রতীকে ১৬ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
সরাইলে (২নং ওয়ার্ড) মোট বৈধ ভোট পড়েছে ১১৮টি। এই ওয়ার্ডে উত্তম কর্মকার তালা প্রতীকে ১৩ ভোট ও মোহাম্মদ ইমরান মিয়া বৈদ্যুতিক পাখা প্রতীকে শুন্য ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
আশুগঞ্জে (৩নং ওয়ার্ডে) ভোট পড়েছে ১০৭টি। এই ওয়ার্ডে জিল্লুর রহমান তালা প্রতীকে পেয়েছেন শুন্য ভোট এবং মনিরুজ্জামান খাঁন টিউবওয়েল প্রতীকে এক ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া সদরে (৪নং ওয়ার্ডে) মোট ভোট পড়েছে ১৬১টি। এরমধ্যে আজহারুর ইসলাম ক্রিকেট ব্যাট প্রতীকে ৩ ভোট, শাহাদাত খান তালা প্রতীকে ১০ ভোট এবং সুধীর চন্দ্র ঘোষ টিউবওয়েল প্রতীকে ১ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
বিজয়নগরে (৫নং ওয়ার্ড) মোট বৈধ ভোট পড়েছে ১৩১টি। এরমধ্যে কাজী আশিকুর রহমান টিউবওয়েল প্রতীকে ৬ ভোট এবং তফসিরুল ইসলাম বক প্রতীকে ২ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। আখাউড়ায় (৬ নং ওয়ার্ডে) বৈধ মোট ভোট পড়েছে ৮০টি৷ এর মধ্যে খন্দকার মোস্তাক আহমেদ অটোরিকশা প্রতীকে ১ ভোট, মোহাম্মদ আলী ভূইয়া তালা প্রতীকে ১ ভোট এবং ইয়াছিন মিয়া টিউবওয়েল প্রতীকে শুন্য ভোট পেয়ে জামানত হারিয়েছেন। কসবায় (৭ নং ওয়ার্ড) মোট ভোট পড়েছে ১৪৩টি। এরমধ্যে আইয়ূব আলী ভূইয়া অটোরিকশা প্রতীকে এক ভোট পেয়ে জামানত হারিয়েছেন। নবীনগরে (৮নং ওয়ার্ড) মোট ভোট পড়েছে ২৮৫টি। এরমধ্যে আতিকুর রহমান হাতি প্রতীকে ২ ভোট এবং সফিকুল ইসলাম বৈদ্যুতিক পাখা প্রতীকে ৩ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। বাঞ্ছারামপুরে (৯নং ওয়ার্ড) মোট বৈধ ভোট পড়েছে ১৮৩টি৷ এরমধ্যে নূর মোহাম্মদ মোল্লা ঘুড়ি প্রতীকে ৭ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
অপরদিকে, সংরক্ষিত সদস্য পদে ১নং ওয়ার্ডে (নাসিরনগর, সরাইল ও আশুগঞ্জ) ৩৯৫ ভোটের মধ্যে মাহমুদা পারভীন মাইক প্রতীকে ২১ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। সংরক্ষিত ২নং ওয়ার্ডে (সদর, বিজয়নগর ও কসবা) ৪৩৮ ভোটের মধ্যে ফেরদুছ আক্তার হরিণ প্রতীকে ৯ ভোট ও রোমানা আক্তার টেবিল ঘড়ি প্রতীকে ২০ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। সংরক্ষিত সদস্য পদে ৩নং ওয়ার্ডে (আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর) ৫৪৭ ভোটের মধ্যে বই প্রতীকে মাহমুদা আক্তার শিউলি ২৪ ভোট এবং মোছেনা বেগম দোয়াত কলমে ২৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, ‘অন্য সব নির্বাচনের মতোই প্রদত্ত বৈধ ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট যদি কোন প্রার্থী না পান, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে।
উল্লেখ্য, অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, সংরক্ষিত ১ নং ওয়ার্ড (নাসিরনগর, সরাইল ও আশুগঞ্জ) সদস্য পদে বিজয়ী হয়েছেন কানিজ ফাতেমা, সংরক্ষিত ২ নং ওয়ার্ডে (সদর, বিজয়নগর ও কসবা) সদস্য পদে বিজয়ী হয়েছেন রুমানুল ফেরদৌস, সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে (আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর) সদস্য পদে বিজয়ী হয়েছেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com