সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সরাইলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সরাইলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় অসাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার বিকালে সৈয়দ সিরাজুল ইসলাম অডিটরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয়েছে আলোচনা সভা।
সরাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ নাজমুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ঠাকুর রাব্বি, সরাইল উপজেলা কৃষকলীগের আহবায়ক মোহাম্মদ শফিকুর রহমান, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ জহিরুল ইসলাম মন মিয়া, সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কায়কোবাদ, সদস্য সচিব বিল্লাল হোসেন, পানিশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন প্রমূখ।
বক্তারা বলেন, আজ জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের অঙ্গীকার, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিজয়কে সুসংহত করা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন এবং তার নেতৃত্বে আমরা যে বিজয় অর্জন করেছি সে বিজয়কে সুসংহত করার আগেই ’৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংশসভাবে হত্যা করা হয়।
বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না। সে সময় বঙ্গবন্ধুর আদর্শের বিপরীতে পাকিস্তানি ভাবধারা প্রতিষ্ঠিত করার অপচেষ্টা চালিয়েছে অপশক্তি, সে কারণে আমরা পিছিয়ে ছিলাম। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে আমরা আজ অনেক দূর এগিয়ে গেছি।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com