সংবাদ শিরোনাম
শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২

আগামীকাল থেকে আদালতে ফিরছেন আইনজীবীরা

আগামীকাল থেকে আদালতে ফিরছেন আইনজীবীরা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
টানা অচলাবস্থা শেষে আগামীকাল থেকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক আহমেদ এর আদালত ব্যাতীত অন্যসব আদালতে ফিরছেন আইনজীবীরা। এতে করে ফের সচল হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ায় আদালতের বিচার কার্যক্রম।
সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা শেষে গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া।
তানভীর ভূঁইয়া জানান, মাননীয় আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির হস্তক্ষেপে আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তবে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক আহমেদ এর আদালত বর্জন অব্যাহত থাকবে। তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) থেকে পূর্বের ন্যায় আদালতের বিচার কাজে আইনজীবীরা অংশগ্রহণ করবেন।
উল্লেখ্য, জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুক আহমেদ ও জেলা জজ আদালতের নাজির মোমিনুল ইসলাম চৌধুরীকে অপসারণের দাবিতে গত পহেলা জানুয়ারি থেকে আদালত বর্জন কর্মসূচি ঘোষণা করেন আইনজীবীরা। পরে গত ৭ ফেব্রুয়ারি সাধারণ সভা করে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত দ্বিতীয় দফায় আদালত বর্জনের ঘোষণা দেন আইনজীবী সমিতি। পরে গতকাল রবিবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে আইনমন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে দু’পক্ষের সাথে বৈঠক করেন। বৈঠকে আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com