সংবাদ শিরোনাম
আদমপুরবাসী গতবার যেভাবে ভোট ও সহযোগিতা করেছেন আশা করি এবারও ভোট দিয়ে বিজয়ী করবেন ;লুৎফর রহমান মুকাই আলী আহ্সান উল্লাহ্ মাস্টারের শাহাদাত বাষির্কীতে বাউবির শ্রদ্ধা খিরাতলা-কাঞ্চনপুরবাসী আমার পরিবারের মানুষ; লুৎফর রহমান মুকাই আলী নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক ছাপার ঘটনায় কসবা নির্বাচন অফিসারকে বদলি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের হত্যাকাণ্ড বন্ধের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের পদযাত্রা পরপারে চলে গেলেন পরোপকারী কুরিয়া প্রবাসী কাজী শাহ আলম মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন

সংকটময় পরিস্থিতি উত্তরণে যুব সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সংকটময় পরিস্থিতি উত্তরণে যুব সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ায় সংকটময় পরিস্থিতি উত্তরণে যুব সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের ফুড গার্ডেন রেস্টুরেন্টে বিজয়নগর উপজেলা যুব উলামা পরিষদের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিজয়নগর উপজেলা যুব উলামা পরিষদের সভাপতি মুফতি রহমত উল্লাহ কাসেমীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি রহিছ উদ্দিন আমিনীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ জমির হোসেন দস্তগীর, বিশিষ্ট সমাজসেবক হৃদয় আহমেদ জালাল, জেলা ওলামা পার্টির সদস্য সচিব মাওলানা সিরাজুল ইসলাম সিরাজ আক্রাম, মাওলানা জুনাইদ কাসেমী,বিশিষ্ট সমাজসেবক হারুন অর রশিদ, মাওলানা মেহেদী হাসান, বিশিষ্ট সমাজসেবক হাবিবুল বাশার।
আলোচনা সভা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন বিজয়নগর যুব উলামা পরিষদের উপদেষ্টা মুফতি বশির আহমেদ ।
সভায় বক্তাগণ বলেন, মানুষের জীবনের তিনটি অধ্যায় রয়েছে শিশু, যৌবন ও বৃদ্ধকাল। তন্মধ্যে যৌবনকাল হলো মানুষের সোনালী অধ্যায়। যুবকরাই ভাঙ্গা গড়ার কারিগর। কিন্তু আজকের যুবসমাজ উপযুক্ত পরিচর্যার অভাবে তাদের গতিপথ হারিয়ে ধ্বংসের দিকে এগিয়ে যাচ্ছে। তার অন্যতম কারণ হলো উপযুক্ত আদর্শ ও মূল্যবোধের অভাব, জাতীয় জীবনে অপসংস্কৃতির প্রভাব, ছাত্র রাজনীতি, পরিবর্তনশীল রাজনীতি, মাদকাসক্তি, শিক্ষাঙ্গনে নকল ও সন্ত্রাসের প্রচলন, সামাজিক পরিবেশ ও বেকারত্ব। এই অবক্ষয়ের শিকার যুব সমাজকে স্বাভাবিক অবস্থায় ফিরে আনা আমাদের জাতীয় কর্তব্য,এই কর্তব্য পালন করতে হবে সমাজ, দেশের জ্ঞানীগুণী ও সচেতন ব্যক্তিদের। যুব সমাজের মনে সচেতনতার শিকড় গেড়ে দিতে হবে ,যাতে তারা ভালো-মন্দ ন্যায়-অন্যায় বুঝতে পারে।

বক্তাগণ আরো বলেন,পরিবারের লোকজনদেরকেও তরুণদের প্রতি লক্ষ্য রাখতে হবে, যেন তরুণরা অপরাধমূলক কাজের সাথে জড়িয়ে না পড়ে। তাছাড়া ছোট থেকে ছেলেমেয়েদেরকে ইসলামিক শিক্ষা দিতে হবে ও ভালো কাজে অংশগ্রহণ করতে অনুপ্রাণিত করতে হবে। জাতীয়ভাবে পদক্ষেপ নিয়ে যুবসমাজকে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত করতে হবে, তবেই যুবসমাজ সমাজ এবং দেশের সংকটময় পরিস্থিতি নিয়ে ভাবতে শিখবে এবং সংকট উত্তরণে কাজ করতে শিখবে। আমাদেরকে এই যুবসমাজকে, ওই যুবকের (হযরত মূসা আলাইহিস সালাম)মত হতে হবে, যার জন্মের পূর্বেই, তার সংবাদে ভয়ে ফেরাউন এত বড় ক্ষমতাধর হয়েও তার ক্ষমতায় কম্পন সৃষ্টি হয়েছিল।
উপস্থিত ছিলেন সাংবাদিক লায়ন মোঃ এনামুল হক,বিশিষ্ট সমাজসেবক মোঃ হোসেন মিয়া, মাওলানা ক্বারী আল আমিন খন্দকার চম্পকনগরী ,মাওলানা নুরে মোস্তফা, মাওলানা মাহমুদ হাসান , মুফতি আবুল কাসেম হাসেমী সহ যুব উলামা পরিষদের সদস্যবৃন্দ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com