সংবাদ শিরোনাম
সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি তিস্তাপাড়ের ২ হাজার পরিবার পানিবন্দি ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের মর্যাদাহানিকর সংবাদ প্রকাশের দায়ে সাংবাদিক সৈয়দ রিয়াজ আহমেদ অপুর সদস্যপদ স্থগিত,কারণ দর্শানোর নোটিশ

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের মর্যাদাহানিকর সংবাদ প্রকাশের দায়ে সাংবাদিক সৈয়দ রিয়াজ আহমেদ অপুর সদস্যপদ স্থগিত,কারণ দর্শানোর নোটিশ

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের বিরুদ্ধে মর্যাদাহানিকর সংবাদ প্রকাশের দায়ে প্রেসক্লাবের সম্মানিত সদস্য ও দৈনিক ভোরের কাগজের নিজস্ব প্রতিবেদক সৈয়দ রিয়াজ আহমেদ অপুর সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। গত বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে সৈয়দ রিয়াজ আহমেদ অপু কারন দর্শানোর নোটিশটি গ্রহণ করেন।
কারণ দর্শানো নোটিশে বলা হয়, আপনি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের একজন সম্মানিত সদস্য। বিগত সময়ে আপনি প্রেসক্লাবের কার্যকরি কমিটির গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন। আপনি দীর্ঘদিন ধরে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
আপনি গত ২৪/০৮/২০২৩ ইং তারিখে আপনার পত্রিকার ষষ্ঠ পৃষ্ঠার প্রথম কলামে “ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতির শুন্যপদে নির্বাচন নিয়ে তালবাহানা” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করেছেন। আপনার করা প্রতিবেদনের একাংশে আপনি উল্লেখ করেছেন, “প্রেসক্লাব গঠনতন্ত্রের ৬.৩. ছ.(২) সহ অন্যান্য বিধি মোতাবেক সভাপতি, সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদ শূন্য হলে পদটি শূন্য হওয়ার ৩ মাস অথবা ৯০ দিনের মধ্যে আবিশ্যিকভাবে নির্বাচন পক্রিয়ার মাধ্যমে শূন্যপদ পূরন করার বিধান রয়েছে। কিন্তু তা না করে গঠনতন্ত্রের নীতিমালাকে অবজ্ঞা ও অবহেলা করে সভাপতির শূন্যপদে নির্বাচন ঘোষণা না করার মাধ্যমে ভারপ্রাপ্ত সভাপতি পদ ব্যবহার করে গত তিন মাস ধরে অবৈধভাবে সব কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে”।
আপনার করা এই প্রতিবেদনে গঠনতন্ত্রের ভুল ব্যাখ্যা দেওয়ায় হয়েছে। প্রতিবেদনটি প্রেসক্লাবের জন্য মর্যাদাহানিকর ও প্রেসক্লাবের গঠনতন্ত্র বিরোধী। আপনার এই প্রতিবেদনে কারনে প্রেসক্লাবের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। এই প্রতিবেদন করে আপনি প্রেসক্লাবের সংশোধিত ৫.২ (ঙ) ধারা লঙ্ঘন করেছেন। যাতে প্রেসক্লাবের সম্মানিত সদস্যদের মধ্যে ক্ষোভের স ার হয়েছে। আপনি এই প্রতিবেদনের মাধ্যমে প্রেসক্লাবের ঐক্য ও সুনাম বিনষ্ট করেছেন।
বিগত ০২/০৯/২০২৩ ইং তারিখে অনুষ্ঠিত প্রেসক্লাবের কার্যকরি কমিটির সভায় আপনার প্রেসক্লাব বিরোধী কর্মকান্ড নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় সর্বসম্মত সিদ্ধান্তে আপনার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়। এমতাবস্থায় আপনার সদস্যপদ কেন বাতিল করা হবেনা এই মর্মে পত্র প্রাপ্তির (১০) দশ দিনের মধ্যে আপনাকে কারণ দর্শানোর জন্য অনুরোধ করা হল। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com