সংবাদ শিরোনাম
সরাইল উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন রফিক ডাঃ মোহাম্মদ বজলুর রহমান প্রকৃত অর্থে একজন সৎ ও ভালো মানুষ ছিলেন; মোকতাদির চৌধুরী এমপি শোক সংবাদ- সরাইলে আনোয়ারা বেগমের ইন্তেকাল বিজয়নগরের বুধন্তি ইউনিয়ন পরিষদে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিজয়নগরে বিপুল পরিমান অবৈধ জাল জব্দ।। ৫০ হাজার টাকা জরিমানা আদায় কমলগঞ্জ সাংবাদিক বাছিত খাঁনের উপর সন্ত্রাসী হামলায় থানায় মামলা দায়ের র‍্যাবের অভিযানে বিজয়নগরে এক মাদক ব্যবসায়ী গ্রেফতার সরাইলে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন বিজয়নগরে অবৈধ কারেন্ট জাল জব্দ।। ৫০ হাজার টাকা জরিমানা বিজয়নগরে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
তুর্কীদের সেহরী শুরু হয় ব্রাহ্মণবাড়িয়ার মুগনিউল হাসানের কোরআন তেলাওয়াতে

তুর্কীদের সেহরী শুরু হয় ব্রাহ্মণবাড়িয়ার মুগনিউল হাসানের কোরআন তেলাওয়াতে

সময়নিউজবিডি টুুুয়েন্টিফোর রিপোর্ট  
ব্রাহ্মণবাড়ীয়ার ছেলে মুগনিউল হাসানের সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে তুর্কীবাসীর সেহরী শুরু হয়েছে; যা অব্যাহত থাকবে রমজানের শেষ দিন পর্যন্ত। তুরস্কের অন্যতম রেডিও চ্যানেল বারিশ এফ.এম থেকে প্রতি সেহরীতে সরাসরি সম্প্রচার করা হবে মুগনিউল হাসানের তেলাওয়াত।

এ প্রসঙ্গে মুগনিউল হাসান বলেন, আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীদের নিজ নিজ মেধার বিকাশ ঘটাতে তুরস্ক সব ধরনের সুযোগ- সুবিধা দিয়ে যাচ্ছে। এর-ই ধারাবাহিকতায় এবার রমজানে সেহরীর সময়ে কোরআন তেলাওয়াত-এর প্রোগ্রাম করতে যাচ্ছি। সৌদি আরব ও মিশর থেকে আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত হাফেজ ক্বারী আব্দুল্লাহ ও হাফেজ ক্বারী ইদ্রিস আলী এর স্বনামধন্য ছাত্র মুগনিউল হাসান বাংলাদেশের মাদ্রাসাতুস সুফ্ফাহ তাহফিজুল কোরআন, উত্তরা থেকে তার হেফজ অধ্যয়ন সমাপ্ত করে।

২০১৬ সালে তুরস্ক সরকারের বৃত্তি (Turkiye Burslari) পেয়ে চুকোরুভা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক থিওলজি বিষয়ে স্নাতক শিক্ষার্থী হিসেবে তুরস্কের আসেন মুগনিউল হাসান।

বাংলাদেশে থাককালীন সময় থেকেই মুগনিউল তার প্রতিভার সাক্ষর রাখতে শুরু করেন। ২০১০ সালে হজ্বক্যাম্প জামে মসজিদের খন্ডকালীন ইমামের দায়িত্ব পালন ( রমজানে খতমে তারাবিহ) করেন। এ ছাড়াও ঢাকার বিভিন্ন মসজিদে তারাবিহর নামাজে ইমামের দায়িত্ব পালন করেন সাত বছর। ২০১৪ সালে দাখিল পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তিসহ মাদরাসা বোর্ডে ২য় স্থান অর্জন করেন মুগনিউল হাসান।

তুরস্কে আসার পর পড়াশুনার পাশাপাশি নিজের ও দেশের সুনাম বৃদ্ধির জন্য অংশ নেন বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায়। ২০১৬ সালে আদানা শহরে আয়োজিত আন্তর্জাতিক ছাত্রদের কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করেন মুগনিউল। এছাড়াও গত বছরের ২৪ ডিসেম্বর একটি বেসরকারি রেডিওতে ( Barış FM 104.8 )  অতিথি হয়ে বাংলাদেশ সম্পর্কে পূর্ণ ৫০ মিনিটের একটি আলোচনায় অংশ নেন মুগনিউল, যেখানে তুর্কী ভাষায় বাংলাদেশের অভ্যূদয়ের ইতিহাস,  ভৌগলিক রাজনীতি, ধর্ম ও বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন ।


ইনাম/সময়নিউজবিডি টুুুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com