সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ভ্রাম্যমান আদালতের অভিযানে রেলওয়ের জায়গায় অবৈধভাবে নির্মাণকৃত মার্কেট উচ্ছেদ

ভ্রাম্যমান আদালতের অভিযানে রেলওয়ের জায়গায় অবৈধভাবে নির্মাণকৃত মার্কেট উচ্ছেদ

স্টাফ রিপোর্টার //সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ায় রেলওয়ের জায়গায় অবৈধভাবে নির্মাণকৃত মার্কেট উচ্ছেদ করেছেন ভ্রাম্যমান আদালত।
সোমবার (০৪ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগকে নিয়ে সদর উপজেলার বড়হরণ এলাকায় রেলওয়ের প্রায় ৪৮ শতাংশ জায়গা দখল করে দুই আওয়ামী লীগ নেতার অবৈধভাবে নির্মাণকৃত এই মার্কেটে উচ্ছেদ অভিযান চালায়।  
অভিযানকালে উপস্থিত ছিলেন রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী, কানুনগো মোঃ ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন। 

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ এলাকার ভাটপাড়া মৌজার ওই জায়গাটি কৃষিকাজের জন্য ইসলামিয়া দাখিল মাদ্রাসার নামে বন্দোবস্ত দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু সেই জায়গায় কৃষিকাজ না করে বড়হরণ ইসলামিয়া দাখিল মাদ্রাসার নামে মার্কেট নির্মাণ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খাঁ ও মাদ্রাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ।পরে তারা একাধিক দোকান নিয়ে বাকীগুলো বিক্রি করে দেন। তিন বছর আগে নির্মিত ওই মার্কেটটিতে ১০৬টি দোকান রয়েছে।
এ ব্যাপারে রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ অহিদুন নবী জানান, মার্কেট উচ্ছেদ করার জন্য দখলদারদের আগেই নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা জায়গাটি দখলমুক্ত করেনি। সেজন্য ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়ে মার্কেট গুড়িয়ে দেওয়া হয়েছে। অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com