সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

‘তুমিহীনা বন্ধা সময়’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

‘তুমিহীনা বন্ধা সময়’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি   

তরুণ কবি লিটন হোসাইন জিহাদের প্রথম কবিতার বই ‘তুমিহীনা বন্ধা সময়’-এর  প্রকাশনা উৎসব শুক্রবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। পথিক টিভি মিডিয়া সেন্টার আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা কাব্যগ্রন্থটির প্রশংসার পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংস্কৃতিক কর্মকান্ডের সমৃদ্ধ ঐতিহ্যের উপর আলোকপাত করেন। 
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকারের সভাপতিত্বে প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাবন্ধিক ও গবেষক মানবর্দ্ধন পাল, সদর উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান এম এ এইচ মাহাবুব আলম, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লেখক সোপানুল ইসলাম সোপান, কবি ও গবেষক মহিবুর রহিম, লেখক ও সাংবাদিক সোহরাব শান্ত, কালের ধ্বনি সম্পাদক কবি ইমরান মাহফুজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি আল আমিন শাহিন, ব্রাহ্মণবাড়িয়া নাগরিক কল্যাণ সংসদের সভাপতি মো. জসীম উদ্দিন বেপারী প্রমুখ।
আল আমিন শাহিন ও রাবেয়া জাহান তিন্নির গ্রন্থনা ও পরিকল্পনায় অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন স্মৃতি সবুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘তুমিহীনা বন্ধা সময়’ কাব্যগ্রন্থের রচয়িতা, পথিক নিউজ ও পথিক টিভি’র সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক কবি লিটন হোসাইন জিহাদ। বইয়ের সংক্ষিপ্ত পরিচিতি ও আলোচনা করেন সাংবাদিক ও প্রাবন্ধিক শেখ আবুল খায়ের আনছারী। কবি পরিচিতি পাঠ করেন মেহের“ন্নেছা ঝুমু।
পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রকাশনা উৎসব শেষ হয়। সাংস্কৃতিক পর্ব সাজানো ছিল ‘তুমিহীনা বন্ধ্যা সময়’ কাব্যগ্রন্থের নির্বাচিত কবিতা আবৃত্তি, গান, নৃত্য ইত্যাদি পরিবেশনায়। আবৃত্তি করেন আল আমিন শাহিন ও মাহবুবা জামান ডেন্সি,সাহাদাত হোসেন সোহেল,শাখাওয়াত হোসে,রাকিবুল ইসরাম  প্রমুখ। নৃত্য পরিচালনা করেন আব্দুল মতিন শিপন। অনুষ্ঠান আহবায়ক ছিলেন কোহিনুর আক্তার । অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন পথিক টিভি’র ডেস্ক রিপোর্টার হালিমা খানম ও ভিডিও গ্রাফার মো. আতাউল্লাহ।


ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।     

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com