সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নাসিরনগর গোয়ালনগরে মোটরসাইকেল চালকদের কাছে অসহায় এলাকাবাসী

নাসিরনগর গোয়ালনগরে মোটরসাইকেল চালকদের কাছে অসহায় এলাকাবাসী

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর প্রতিনিধি 
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ভাটি অঞ্চল নামে খ্যাত গোয়ালনগর ইউনিয়ন। সেখানে বর্ষায় নৌকা আর হেমন্তে যাতায়াতের একমাত্র মাধ্যম মোটরসাইকেল। বিকল্প কোন যানবাহন না থাকায় বাধ্য হয়ে সাধারণ যাত্রীরা অতিরিক্ত ভাড়া দিয়ে মোটরসাইকেলে যাতায়াত করতে হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। 
বর্তমান চেয়ারম্যান আজাহারুল হক চৌধুরী ও সাবেক চেয়ারম্যান ডাঃ মোঃ কিরণ মিয়ার সাথে কথা বলে জানা গেছে ভিটাডুবী ঘাট থেকে গোয়ালনগর বাজারের দুরুত্ব ৫ কিলোমিটার। এর মাঝে ৩ কিলোমিটার পাকা ও ২ কিলোমিটার কাচা রাস্তা রয়েছে। মোটরসাইকেল চালকরা ৫ কিলোমিটার রাস্তার জন্য জন প্রতি ভাড়া নিচ্ছে ১শত টাকা। এ রাস্তায় রয়েছে ৪০ থেকে ৪৫ টি মোটরবাইক। যাদের নেই কোন বৈধ কাগজপত্র, চালকদের ও নেই ড্রাইভিং লাইসেন্স। 
সরজমিন এলাকায় গিয়ে ভূক্তভোগিদের সাথে কথা বলে জানা গেছে এ রাস্তায় অটোরিক্সা, সিএনজি বা অন্য কোন যানবাহন নিয়ে কোন ড্রাইভার গেলে তাকে সেখানে গাড়ী চালাতে দেয়া হয়নি বরং পিটিয়ে তাড়িয়ে দেয়া হয়। বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং ভূক্তভোগী এলাকাবাসির সাথে কথা বললে তারা জানান মোটরসাইকেল চালকরা প্রভাবশালী গোষ্টির লোক হওয়ায় তাদের সাথে ভয়ে কেউ কথা বলতে চায়নি। 

ভূক্তভোগী দুই দোকানদার সহ স্থানীয়রা জানায়, গোয়ালনগরের মানুষের আয় সীমিত। একজন লোক একবার গোয়ালনগর থেকে নাসিরনগর যাতায়াত করলে ৫ থেকে ৬ শত টাকা খরচ হয়। এ নিয়ে কথা হয় মোটরবাইক সমিতির সভাপতি আশিকুর রহমান আশুর সাথে। তিনি বলেন মোটরবাইকের ভাড়া সাবেক চেয়ারম্যান ডাঃ কিরণ মিয়া সহ এলাকার সাহেব সর্দাররা নির্ধারন করে দিয়েছেন। তিনি দাবী করেন ভিটাডুবী থেকে গোয়ালনরগ বাজারের দুরুত্ব ৭ থেকে ৮ কিলোমিটার। 
এদিকে ভাড়া নির্ধারনের বিষয়টি অস্বীকার করেন সাবেক চেয়ারম্যান ডাঃ কিরণ মিয়া। এ নিয়ে কথা হয় বর্তমান চেয়ারম্যান আজাহারুল হক চৌধুরীর সাথে। তিনি বলেন, পুরুষ মানুষ না হয় মোটরবাইকে চলে যাতায়াত করতে পারে কিন্তু অন্য কোন যানবাহন না থাকায় মহিলা, যুবতী, বৃদ্ধ ও রোগীদের যাতায়াতের বেলায় বিরাট সমস্যা হচ্ছে। ভাড়ার বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে আমরা স্থানীয়ভাবে বসে সমাধানের চেষ্টা করেও সম্ভব হচ্ছে না। বিষয়টির দ্রুত ও সুষ্ট সমাধানের জন্য ভূক্তভোগী যাত্রীসাধারণ ও এলকাবাসী স্থানীয় সংসদ সদস্য, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com