সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত

অনিয়ম দূর্নীতি প্রতিরোধে বিপুল ভোটে বিজয়ী নায়ার।। পৌরবাসীর নিরব ভোট বিপ্লব

অনিয়ম দূর্নীতি প্রতিরোধে বিপুল ভোটে বিজয়ী নায়ার।। পৌরবাসীর নিরব ভোট বিপ্লব

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

অবশেষে বিজয়ের হাসি হেসে পৌরবাসীর অকুন্ঠ সমর্থনে দ্বিতীয় বারের মতো পূনরায় মেয়র হিসেবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মিসেস নায়ার কবির। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে শান্তির শহর ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য রক্ষায় পৌর এলাকার নাগরিকরা বিশিষ্ট নারী নেত্রী ও শিক্ষানুরাগী মিসেস নায়ার কবিরকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করেন। এতে করে পৌর এলাকার সচেতন নাগরিকরা নিজেদের মূল্যবান ভোটকে যোগ্যপাত্রে দান করেছেন। 
এদিকে পঞ্চম ধাপের পৌর নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রার্থী বাছাইয়ে পৌরসভার নাগরিকরা দীর্ঘ এক মাস বিচার বিশ্লেষণ করেন কে আসলে শিক্ষা-সংস্কৃতির ঐতিহ্যের শহর ব্রাহ্মণবাড়িয়াকে নিরাপদ আশ্রয়স্থল ও শান্তি সমৃদ্ধির শহরে প্রতিষ্ঠিত করতে। কে মেয়র হলে কোনোরকম ভোগান্তি ছাড়াই পাবেন সকল নাগরিক সুবিধা। কার নেতৃত্বে পৌর শহরটি এগিয়ে যাবে উন্নয়নের মহাসড়কে। এসব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কাঙ্খিত পৌরমাতা হিসেবে বেঁচে নিয়েছেন বর্তমান মেয়র জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিসেস নায়ার কবিরকে। যিনি বিগত পাঁচ বছরে পৌরবাসীকে সকল নাগরিক সেবা দিতে আপ্রাণ চেষ্টা করেছেন। সে জন্যই সম্মানিত ভোটাররা নায়ার কবিরকেই বেছে নিয়েছেন তার অভিভাবক হিসেবে।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুই বারের সাবেক সফল চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সাবেক সফল সাধারন সম্পাদক, ব্রাহ্মণবাড়িয়ার বটবৃক্ষ খ্যাত সাবেক উপমন্ত্রী ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্ব অ্যাডভোকেট হুমায়ুন কবিরের সুযোগ্য সহধর্মিণী অত্যন্ত বিনয়ী পরিচ্ছন্ন রাজনীতিবিদ মিসেস নায়ার কবির নিজ গুণেই গুণান্বিত হয়েছেন ও পৌরবাসীর মনে আস্থার প্রতীক হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। সেজন্যই পৌরবাসীর আগামী পাঁচ বছরের সেবক হিসেবে জনগন তাকে নিযুক্ত করেছেন। অন্যায়ের বিপক্ষে তার বিগত সময়ের কঠোর অবস্থানই তার বিজয়ের মূল উৎস্য। যার প্রমাণ তিনি বিগত পাঁচ বছরে পৌরবাসীকে দিয়েছেন। সকল নাগরিক সুবিধা নিশ্চিত করতে তিনি কঠোর পরিশ্রমও করেছেন। মানুষের প্রতি তার মমত্বময় আবেগ অনুভূতি, যার যার যোগ্যতানুসারে সঠিক মূল্যায়নেও তার ভোটের পাল্লা ভারী হয়েছে। সবকিছু বিবেচনা করেই পৌর এলাকার “শান্তি ইস্যু” তেই ইভিএমে ভোট বিপ্লবে জয়ী হতে পেরেছেন। 

বেসরকারিভাবে নায়ার কবিরকে বিজয়ী ঘোষণা করার পর এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় তিনি সংবাদমাধ্যমকে জানান, এ বিজয় আমার নই, এ বিজয় আমার পৌরবাসীর বিজয়, এ বিজয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আমার প্রিয় নেতাকর্মী ও সমর্থকদের। এ বিজয় আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। কারণ তিনিই আমাকে দল থেকে মনোনয়ন দিয়েছেন। 
নায়ার কবির আরো বলেন, ব্রাহ্মণবাড়িয়া -০৩ (সদর ও বিজয়নগর) আসনের অভিভাবক জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ও সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের দিনরাত কঠোর পরিশ্রমের ফসল হলো আজকের বিজয়। মানুষ উন্নয়ন ও শান্তির পক্ষে আমাকে বিজয়ী করেছেন। আমি সেটি জীবন দিয়ে হলেও সমুন্নত রাখবো ইনশাল্লাহ। তিনি পৌরবাসীর দোয়া ও সহযোগিতা নিয়ে পৌরসভার সকল কার্যক্রম চালিয়ে নেওয়ারও ঘোষণা দেন।

তিনি বলেন, আজকের এ বিজয় অন্যায়-অত্যাচার, চুর-ছিনতাইকারী, সন্ত্রাস, ভূমিদস্যুদের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার বিজয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বিজয়, এ বিজয় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বিজয়। এ বিজয় জননেতা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর উন্নয়নের বিজয়। এ বিজয় দলের ত্যাগী নেতাকর্মীদের প্রতি বিজয়কে উৎসর্গ করলাম।
উল্লেখ্য, রবিবার ২৮ ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ২৮ হাজার ৭৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন নায়ার কবির। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোবাইল প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৭২২ ভোট।

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com