সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

চাঁদের নিচে কি ওঠা!

সময়নিউজবিডি রিপোর্ট
বাংলাদেশের আকাশে চাঁদের নিচে কি ওঠা! এমন কৌতুহল ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন প্রান্তের প্রত্যক্ষদর্শী মানুষের মনে।
শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় আকাশে চাঁদের নিচের শুক্র গ্রহের এ দৃশ্যটি দেখে মানুষের মধ্যে এমন কৌতুহল সৃষ্টি হয়। এমনকি অনেকেই এ দৃশ্যটি ক্যামেরাবন্দি করে রেখেছেন। কেউ কেউ এর ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন।
মতিউর রহমান চৌধুরী মুন্না নামে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার এক কর্মকর্তা জানান, ইফতারের পর বাসার বাইরে দাঁড়িয়ে হঠাৎ আকাশের দিকে চোখ পড়তেই এ দৃশ্যটি দেখে মনে কৌতুহল সৃষ্টি হলো। কারন আমার এ বয়সে এমন দৃশ্য আর কখনও চোখে পড়েনি।
ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের কাজীপাড়ার বাসিন্দা শাকিল জানান, সন্ধ্যার পর হঠাৎ করেই একজন আরেকজনকে বলতেছে দেখেন তো চাঁদের নিচে কি ওঠা দেখা যাচ্ছে। পরে আমিও এ দৃশ্যটি দেখে অবাক হলাম। আর ভাবলাম এটা সৃষ্টিকর্তার একটি সৃষ্টি।
মাদ্রাসার শিশু শিক্ষার্থী ও কান্দিপাড়ার বাসিন্দা এহসানুল হক আদি মসজিদে মাগরিবের নামাজ পড়ে বাসায় আসার সময় চাঁদের নিচে থাকা দৃশ্যটি দেখে দৌড়ে বাসায় এসে তার মাকে বাহিরে নিয়ে যায় এটি দেখার জন্য। এসময় সে তার মাকে জিজ্ঞেস করেন চাঁদের নিচে থাকা এটি কি তাঁরা নাকি।
তবে বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মশহুরুল আমিন বাংলাদেশ প্রতিদিনকে জানান,এই গ্রহণ চাঁদে-সূর্যে নয়, বরং চাঁদে আর শুক্রে। এটা খুবই স্বাভাবিক ও নিয়মিত ঘটনা। পৃথিবীর কোন জায়গা থেকে দৃষ্টিরেখা বরাবর যদি একই সরলরেখায় চাঁদ ও শুক্র এসে পরে, তাহলে চাঁদের আড়ালে শুক্রকে ঢাকা পড়তে দেখা যায়, চাঁদের এরকম অন্য মহাজাগতিক বস্তুকে ঢেকে দেওয়াকে বলা হয় চাঁদের আড়াল।
তিনি আরো বলেন, চাঁদ পৃথিবীর চারিদিকে ঘুরছে বলে আমরা দেখি আকাশের গায়ে চাঁদ ক্রমশ পূর্বে সরে যাচ্ছে। এই সরে যাওয়ার পথেই আজ সে আড়াল করে ফেলেছে শুক্রকে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com