সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জন নিহত আশুগঞ্জে মাদক সেবন নিয়ে বাক-বিতন্ডার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা পুলিশের উপর হিজড়াদের হামলা গ্রেফতার ৪ মাহিন্দ্র ট্রাক্টারের স্প্রিংয়ে গলা আটকে কৃষকের মৃত্যু বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন বাংলাদেশ মুজিব মুর‍্যালে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু সরাইলে ভূমি ও গৃহের দাবীতে ভূমিহীনদের মানববন্ধন সরাইলে দৈনিক যায়যায়দিন পত্রিকা ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কমলঞ্জের চা বাগানে মর্টার শেল নিস্ক্রিয় করল সেনাবাহিনী ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগ কর্মী এজাজ হত্যা মামলার দুই নম্বর আসামি জয়কে গ্রেফতার

প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে চলার অনুরোধ করে রেলসচিব ও মহাপরিচালককে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের স্মারকলিপি

প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে চলার অনুরোধ করে রেলসচিব ও মহাপরিচালককে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়াবাসীর রেল ভ্রমনে দূর্দশা লাঘবে মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে চলার অনুরোধ করে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের মাধ্যমে রেলসচিব এবং রেলওয়ের মহাপরিচালককে স্মারক লিপি দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরাম।
বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্য এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্তের নেতৃত্বে জেলা প্রশাসক মো.শাহগীর আলমের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর অমৃত লাল সাহা,বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী,কবি ও গীতিকার দেওয়ান মারুফ,এস এম জামাল উদ্দিন,ফয়সল আহমেদ ওয়াকার,অ্যাডভোকেট উত্তম কুমার দাসসহ নাগরিক ফোরামের নেতৃবৃন্দ।
জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্য এবং সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত সাক্ষরিত স্মারক লিপিতে বলা হয়,ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া রুটে নতুন ট্রেন সার্ভিস চালুকরণ আন্তনগর বিজয় ও কালনী এক্সপ্রেসের ব্রাহ্মণবাড়িয়া রেলষ্টেশনে যাত্রাবিরতি ও বিদ্যমান ট্রেন সমুহের আসন সংখ্যা বৃদ্ধি করা ব্রাহ্মণবাড়িয়াবাসীর দীর্ঘদিনের দাবী। বিভিন্ন সময়ে নানা আন্দোলন কর্মসূচী পালনের পর গত ১১ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। এর প্রেক্ষিতে গত ৫ এপ্রিল মন্ত্রীপারিষদ বিভাগ,মাঠ প্রশাসন অধিশাখার স্মারক নং ০৪.০০.০০০০.৫১২.১৬.০০২.১৮.১০১ এর এক পরিপত্রে জানানো হয় ব্রাহ্মণবাড়িয়াবাসীর রেল ভ্রমনের দূর্দশার বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর করা হলে মাননীয় প্রধানমন্ত্রী এতে সম্মতি দিয়েছেন এবং দ্রুত এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্যে রেল সচিবকে নির্দেশ দেয় মন্ত্রী পরিষদ বিভাগ।
এই অনুমোদনে খুশি হয়ে গত ১১ এপ্রিল জেলা নাগরিক ফোরাম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে পত্র দেন।
প্রধানমন্ত্রীর সম্মতি থাকা সত্বেও জেলা নাগরিক ফোরামের দাবী মেনে না নেয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন মেনে চলার অনুরোধ করে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের মাধ্যমে রেলসচিব এবং রেলওয়ের মহাপরিচালককে স্মারকলিপি দিয়েছেন জেলা নাগরিক ফোরাম।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com