সংবাদ শিরোনাম
মনপুরায় মহিষের দুধের টক দই খেয়ে অসুস্থ শতাধিক।। হাসপাতালে ভর্তি সরাইলে ৪ নারী পেলেন শ্রেষ্ঠ জয়িতা পুরষ্কার ব্রাহ্মণবাড়িয়া হানাদার মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস স্বতন্ত্র এমপি প্রার্থী ফিরোজুর রহমান ওলির মনোনয়নপত্র বাতিল কমলগঞ্জে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে নিসচার ছাগল বিতরণ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে পুরষ্কৃত মুফতি ইমাম উদ্দিন মাকে ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরার পথে সড়কেই প্রাণ গেলো তরুণের কমলগঞ্জে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে ৭ম বারের মতো মনোনয়নপত্র জমা দেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ পণ্য সরবরাহকারীদের সম্মাননা দিল হুয়াওয়ে

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে ; সফিউল আলম চৌধুরী

পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে ; সফিউল আলম চৌধুরী

বাংলাদেশ বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ সফিউল আলম চৌধুরী বলেছেন, বাংলাদশ বৈশ্বিক উষ্ণতার নেতিবাচক প্রভাব কমানো ও টেকসই পরিবেশের উন্নয়নে প্রাকৃতিক বনাঞ্চলের ভূমিকা অতীব গুরত্বপূর্ণ। আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে। আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও বিশ্বের বিশ্বয়। কিন্তু পুষ্টিতে আমরা পিছিয়ে আছি। এ পুষ্টির চাহিদা মিটাতে আমরা প্রতিবছর ৩টি করে গাছ লাগাই, দুটি ফলজ, একটি বনজ। এছাড়াও টেকসই উন্নয়ন রূপদেয়া আমাদের লক্ষ্য। তাই আমাদের সকলকে পরিবেশের উপর জোর দিতে হবে।তিনি আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রতিনিয়ত বন দখলের প্রতিযোগিতা চলছে। বনের জমি দখল করে কেউ শিল্প-কারখানা গড়ে তুলছে, কেউ আবার তৈরি করছে সীমানাদেয়াল। বড় বড় শিল্পপতি শুধু নয়, বন দখলদারের তালিকায় আছে এলাকাবাসী, প্রভাবশালী ব্যক্তিবর্গ। তারা বনের জমি দখল করে বাড়িঘর ও দোকানপাট তৈরি করছে। কেউ কেউ আবার বিলাসবহুল বাংলো তুলছে বনের জমিতে। খাদ্যের উৎস, অর্থনৈতিক উন্নয়ন, চিত্তবিনোদন এবং পরিবেশ ও জীববৈচিত্র্যের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরত্ব অপরিসীম। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার্থে আমাদের অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
গতকাল বুধবার বিকালে ব্রাহ্মণবাড়িয়ায় সহকারি বন সংরক্ষনের কার্যালয় ও এস,এফ,এন,টি,সি কুমিল্লা সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তার কার্যালয় উদ্বোধনকালে এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন বন সংরক্ষণ সামাজিক বনাঞ্চল ঢাকার মোঃ ইমরান হোসেন, বিভাগীয় বন কর্মকর্তা (কুমিল্লা সামাজিক বন বিভাগ) মুহাম্মদ নুরুল করিম, কমরেড নজরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা ও সূধীজনরা। 
পরে ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন  করে দায়া পরিচালনা করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com