সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে আবরারের ঘাতকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে; মাও. আবুল হাসানাত আমিনী

দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে আবরারের ঘাতকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে; মাও. আবুল হাসানাত আমিনী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকান্ডে জড়িত ছাত্রনামধারী সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগর-এর সেক্রেটারী ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে  তিনি এ দাবী জানান। বিবৃতিতে তিনি  বলেন, একটি ফেইসবুক পোষ্টকে কেন্দ্র করে আবরার ফাহাদের মতো একজন নিরীহ, নিরপরাধ, মেধাবী ছাত্রকে হত্যা করে সন্ত্রাসীরা বুয়েটের গৌরবময় ঐতিহ্যকে কলঙ্কিত করেছে। অবিলম্বে ঘাতকদের গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। তিনি বলেন, মতের ভিন্নতার কারণে কাউকে পৈশাচিক, বর্বর নির্যাতন করে মেরে ফেলা কোন মানুষের কাজ নয়। যারা এই বর্বর হত্যাকান্ড ঘটিয়েছে, তারা হিংস্র জানুয়ারের চেয়ে জঘণ্য। আমি আবরার হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তার শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি ও নিহত আবরারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।  
বিবৃতিতে তিনি বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলি আজ ছাত্রনামধারী সন্ত্রাসীদের হাতে জিম্মি। সাধারণ ছাত্র-ছাত্রীদের জানমালের কোনো নিরাপত্তা নেই। হত্যা, ধর্ষন, চাঁদাবাজি, টেন্ডারবাজি এমন কোন অপকর্ম নেই যা সন্ত্রাসীরা করছে না। মূলত গডফাদারদের আশকারা পেয়েই সন্ত্রাসীরা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এমন নৈরাজ্যজনক ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছে। সন্ত্রাসীদের পাশাপাশি নেপথ্যে থাকা গডফাদারদের দমন করা না গেলে অচিরেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলি সন্ত্রাসীদের স্বর্গরাজ্যে পরিণত হবে। 
তিনি বলেন, নিহত আবরারের পরিবারের কান্নায় আজ দেশের আকাশ-বাতাস ভারি হচ্ছে। সেই কান্নায় আমাদেরও শামিল হতে হবে। অন্যথায় একদিন আমাদেরও এভাবে কাঁদতে হতে পারে। দল-মত নির্বিশেষে সবার প্রতি আবরার হত্যার বিচারের দাবিতে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি। 
তিনি বলেন, ভবিষ্যতে আমরা আবরারের পরিবারের মতো আর কোন পরিবারের এমন করুণ কান্না দেখতে চাই না। কারো মায়ের কোল খালি হোক, দেখতে চাই না। আমরা নিরীহ নিরপরাধ মানুষের রক্ত নিয়ে সন্ত্রাসী বাহিনীর রক্ত খেলা বন্ধ চাই। অ-ছাত্র, সন্ত্রাস ও দলীয় প্রভাবমুক্ত শিক্ষাঙ্গন চাই। আশা করি, সরকার দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
প্রেস বিজ্ঞপ্তি।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com