সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

হোপ হাসপাতালের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ; তদন্ত কমিটি গঠন

হোপ হাসপাতালের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ; তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার //সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া শহরের পাইকপাড়ায় হোপ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতালে চিকিৎসকের অবহেলায় ও অপচিকিৎসায় এক শিশু মৃত্যুর অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগে উল্লেখ করা হয়, গর্ভাবস্থায় শিশুটির মাকে চিকিৎসক মাহফিদা আক্তার (হ্যাপী) প্রয়োগ করে উচ্চ ক্ষমতার ঔষধ, তাই শিশুটির ব্রেইন, হার্ট, কিডনি সহ বিভিন্ন সমস্যায় আক্রান্ত হয়ে মারা যায়। এ অভিযোগটি সিভিল সার্জন অফিসে দায়ের করেছেন মারা যাওয়া ওই শিশুর পিতা সদর উপজেলার শিলাউর গ্রামের মোঃ আওয়াল হোসেন।
তার অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন তিন সদস্যের তদন্ত টিম গঠন করেছেন।

তদন্ত টিমের সদস্যরা হলেন, শিশুরোগ বিশেষজ্ঞ ওবায়দুল হক, সিভিল সার্জন অফিসের আবাসিক চিকিৎসক মাহমুদুল হাসান ও গাইনি বিশেষজ্ঞ মোহিনী বেগম।

অভিযুক্ত চিকিৎসক মাহফিদা আক্তার হ্যাপী।

সিভিল সার্জন অফিস ও পুলিশ সুপারের কার্যলয়ে দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, আওয়াল হোসেন তার স্ত্রী নাসরিনকে গর্ভবতী হওয়ায় ২০মার্চ প্রথম হোপ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতালে নিয়ে আসেন। সেই সময় থেকে ১৬ আগস্ট পর্যন্ত তার স্ত্রী নাসরিন ওই হাসপাতালে গাইনি চিকিৎসক মাহফিদা আক্তার (হ্যাপী)র তত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। এসময় উক্ত চিকিৎসকের অদক্ষতা এবং হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বহীনতার পরিচয় দেন। তাছাড়া চিকিৎসক মাহফিদা আক্তার (হ্যাপী)র অনভিক্ষতার দরুন আমার স্ত্রীকে গর্ভবতী হওয়া সত্বেও কোন কিছু না জানিয়ে অত্যন্ত উচ্চ ক্ষমতা সম্পন্ন ইনজেকশন ও ঔষধ প্রয়োগ করে গর্ভের সন্তানকে মারাত্মক ভাবে ক্ষতি করেছেন। পরবর্তীতে ডাক্তার হ্যাপী গত ১৫ অক্টোবর রাতে আমার স্ত্রীকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ডেলিভারি করেন। পাশাপাশি আমাদের কিছু না জানিয়ে ডাক্তার হ্যাপী আমার স্ত্রীর জরায়ুর অপারেশনও করেন। ডেলিভারির পর আমার নবজাতক সন্তানকে হাসপাতাল কর্তৃপক্ষ কোন প্রকার দেখভাল না করে ফেলিয়া রাখলে বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। শারীরিক অবস্থা খারাপ হলে আমার সন্তানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাই। ঢাকায় বিশেষজ্ঞ শিশু চিকিৎসক আমার নবজাতক সন্তানকে দেখে ও পরীক্ষা-নিরীক্ষা করে জানায়, আমার নবজাতক শিশুটির ব্রেইন, হার্ট, কিডনি সহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। গর্ভবতীকালীন ও গর্ভের পূর্ববর্তী সময়ে শিশুর মা’কে উচ্চ ক্ষমতা সম্পন্ন ঔষধ ও ইনজেকশন এবং ভুল সিজারিয়ানের ফলে শিশুটির এসব সমস্যা দেখা দিয়েছে৷ এসব সমস্যা নিয়ে আমার নবজাতক সন্তানটি ১৮ অক্টোবর মৃত্যুবরণ করে। পরে এসব বিষয় হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসক মাহফিদা আক্তার (হ্যাপী) কে জানালে তারা আমার সাথে অশোভন আচরণ করেন। এসময় আমার থাকা হাসপাতালের সিজারিয়ানের কাগজপত্র রেখে দেয় ও মোটা অংকের বিল আদায় করে নেয়। এসব ঘটনায় গত ২৩ অক্টোবর সিভিল সার্জন ও পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে হোপ ডায়াগনস্টিক সেন্টার এন্ড হাসপাতালের পরিচালক (প্রশাসন) মোঃ আবুল কাশেম বলেন, আমরা এই বিষয়ে সিভিল সার্জন অফিস থেকে কোন চিঠি এখনো পায়নি। আর ডাক্তার ম্যাডাম (হ্যাপী) বলেছেন, তিনি সিভিল সার্জন অফিসে কথা বলবেন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন শাহ আলম জানান, আমরা এই বিষয়ে লিখিত অভিযোগ পাওয়ার পর বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে তিন সদস্যের তদন্ত টিম গঠন করে দিয়েছি। তারা ৭ কর্মদিবসে তদন্ত শেষ করে প্রতিবেদন দিবেন। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com