সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় মাফলার পেচিয়ে শ্রমিকের মৃত্যু কমলগঞ্জে চা গাছের উৎপাদন বাড়াতে চলছে প্রুনিং উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির জন্মদিন উপলক্ষে “লেখক ও সংস্কৃতিসেবী সমাবেশ” অনুষ্ঠিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য পদ থেকে আক্কাস আলী, আল আমীন এবং দিলসাদ ইয়াসমিনকে অব্যাহতি মোকতাদির চৌধুরী এমপির জন্মদিনে স্বেচ্ছাসেবক লীগের ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও শিশুদের মাঝে শীতের জ্যাকেট বিতরণ বিজয়নগর ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে চেয়ারম্যানের কাছে চাঁদা দাবী বর্ণাঢ্য আয়োজনে তিতাস জনপদের সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি জয়দুল হোসেনের জন্মদিন উদযাপন বিজয়নগরে গাড়ীচাপায় নিহত-২।। আহত-১ মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের অর্ধ-বার্ষিক সমন্বয় সভা বকেয়া বেতন ভাতাসহ বিভিন্ন দাবীতে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষকদের মানববন্ধন
সাংবাদিকদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী ও সনদপত্র প্রদান

সাংবাদিকদের দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী ও সনদপত্র প্রদান

সময়নিউজবিডি টুয়েন্টিফোর রিপোর্ট   

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, বর্তমান সময়ে নারী ও শিশুর উপর নির্যাতনের কিছু ঘটনা ঘটছে। এসব ঘটনা উত্তরনে জনসচেতনতার কোন বিকল্প নেই।
শুক্রবার (২৪ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর আয়াজনে সাংবাদিকদের জন্য সিআরসি, সিডও এবং মীনা বিষয়ক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে সমাপণী অনুষ্ঠানে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান আরো বলেন, সমাজকে জনসচেতন করতে পারেন একমাত্র সাংবাদিকরাই। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে মিডিয়া সম্পূর্ন স্বাধীন। তিনি বলেন, পেশাগত দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। বর্তমান সরকার সাংবাদিকদের জীবনমান ও পেশার মানউন্নয়নে কাজ করছে। সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড প্রদান সহ সাংবাদিকদের কল্যানে কল্যান ট্রাস্ট গঠন করেছে। 
ডিসি আরো বলেন, সাংবাদিকদেরকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকরা খুবই দক্ষ ও উঁচু মাপের।
সমাপণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম. রশিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী। 
স্বাগত বক্তব্য রাখেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন।
সমাপণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, দেশে সংবাদপত্র ও সাংবাদিকদের দায়িত্ব অনেক বেশী। বিগত চারদলীয় জোট সরকারের আমলে সাংবাদিকদেরকে শ্রমিক বানিয়ে রাখা হয়েছিল, বর্তমান সরকার সাংবাদিকদের গনমাধ্যম কর্মী হিসেবে সম্মানিত করেছে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর স্বপ্ন দেখে ছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিআইবির নতুন ভবন করে দিয়েছেন। পিআইবিকে সম্মানের স্থানে অধিষ্ঠিত করেছেন। তিনি বলেন, বর্তমান প্রিন্ট মিডিয়ার দাপট আগের মতো নেই। তাই প্রিন্ট মিডিয়িার সাথে ইলেক্ট্রনিক মিডিয়াকে রাখতে হবে। তিনি বলেন, সাংবাদিকদেরকে নিবন্ধনের আওতায় আনার জন্য পিআইবি কাজ করছে।
মহাপরিচালক  জাফর ওয়াজেদ  ব্রাহ্মণবাড়িয়া শিক্ষা, সংস্কৃতির জনপদ, সারা বাংলাদেশের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকদের আলাদা সুনাম রয়েছে। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে আরো জনসচেতনতা বাড়াতে হবে। 
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা কর্মশালায় প্রশিক্ষণে অংশ গ্রহন করা সাংবাদিকদের হাতে সনদপত্র তুলে দেন। 
দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দেন জেন্ডার বিশেষজ্ঞ আবদুল্লাহ শাহরিয়ার এবং  মীর শহিদুল আলম। সঞ্চালনা করেন সহকারি প্রশিক্ষক নাসিমুল আহসান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com