সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি  

ব্রাহ্মণবাড়িয়ায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ করা হয়েছে।  
বৃহস্পতিবার (০২ জুলাই) জেলার ৯টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) এসব চেক বিতরণ করেন।

জেলা  প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হাত থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

গত ১৮ মে ব্রাহ্মণবাড়িয়া প্রাইভেট শিক্ষক প্রতিষ্ঠান ফোরামের উদ্যোগে জেলা প্রশাসকের কাছে শিক্ষকদের সুদবিহীন ঋণ প্রদানসহ পাঁচটি প্রস্তাবের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসন শিক্ষকদের ওই স্মারকলিপিটি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে পাঠায়। শিক্ষা মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়ার ননএমপিওভূক্ত ৮৯৬ জন শিক্ষককে পাঁচ হাজার টাকা করে এবং ২০১জন কর্মচারীকে আড়াই হাজার টাকা করে মোট ৪৯ লাখ ৮২ হাজার ৫০০ টাকার চেক বিতরণ  করেন।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার হাত থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে চেক বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার ভট্টাচার্য, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এএইচএম মাহবুব আলম।
অনুষ্ঠানে সদর উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষদের হাতে ননএমপিওভূক্ত শিক্ষকদের প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা এবং কর্মচারীদের জন্য আড়াই হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, সদর উপজেলায় সবচেয়ে বেশি শিক্ষক ৪০৬জন এবং ৯৩জন কর্মচারীর মাঝে ২২ লাখ ৬২ হাজার ৫০০টাকার চেক বিতরণ করা হয়। তিনি বলেন, শিক্ষকরা আসলেই অনেক মানবেতর জীবন যাপন করছেন। প্রধানমন্ত্রীর এই  উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুহুল আমিন বলেন, জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক ও কর্মচারী মিলিয়ে ১ হাজার ৯৭জনের মধ্যে ৪৯ লাখ ৮২ হাজার ৫০০টাকার চেক বিতরণ করা হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com