সংবাদ শিরোনাম
শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ৪৯টি পূজামন্ডপে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আর্থিক অনুদান বিতরণ যুবলীগ নেতা মহসিনের বহিষ্কারাদেশ প্রত্যাহার বিজয়নগরে বিশ্ব তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করলো ছাত্রলীগ জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মবার্ষিকী পালিত কমলগঞ্জে যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়ায় ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ

Advertisements

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি  

ব্রাহ্মণবাড়িয়ায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ননএমপিওভূক্ত এক হাজার ৯৭জন শিক্ষক-কর্মচারীদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ সহায়তা অর্ধকোটি টাকার চেক বিতরণ করা হয়েছে।  
বৃহস্পতিবার (০২ জুলাই) জেলার ৯টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) এসব চেক বিতরণ করেন।

জেলা  প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার হাত থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

গত ১৮ মে ব্রাহ্মণবাড়িয়া প্রাইভেট শিক্ষক প্রতিষ্ঠান ফোরামের উদ্যোগে জেলা প্রশাসকের কাছে শিক্ষকদের সুদবিহীন ঋণ প্রদানসহ পাঁচটি প্রস্তাবের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসন শিক্ষকদের ওই স্মারকলিপিটি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে পাঠায়। শিক্ষা মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়ার ননএমপিওভূক্ত ৮৯৬ জন শিক্ষককে পাঁচ হাজার টাকা করে এবং ২০১জন কর্মচারীকে আড়াই হাজার টাকা করে মোট ৪৯ লাখ ৮২ হাজার ৫০০ টাকার চেক বিতরণ  করেন।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার হাত থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক ও কর্মচারীদের মাঝে চেক বিতরণ করেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার ভট্টাচার্য, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এএইচএম মাহবুব আলম।
অনুষ্ঠানে সদর উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষদের হাতে ননএমপিওভূক্ত শিক্ষকদের প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা এবং কর্মচারীদের জন্য আড়াই হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, সদর উপজেলায় সবচেয়ে বেশি শিক্ষক ৪০৬জন এবং ৯৩জন কর্মচারীর মাঝে ২২ লাখ ৬২ হাজার ৫০০টাকার চেক বিতরণ করা হয়। তিনি বলেন, শিক্ষকরা আসলেই অনেক মানবেতর জীবন যাপন করছেন। প্রধানমন্ত্রীর এই  উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট থেকে প্রধানমন্ত্রীর উপহারের চেক গ্রহণ করছেন শিক্ষকরা।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুহুল আমিন বলেন, জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ননএমপিওভূক্ত শিক্ষক ও কর্মচারী মিলিয়ে ১ হাজার ৯৭জনের মধ্যে ৪৯ লাখ ৮২ হাজার ৫০০টাকার চেক বিতরণ করা হয়েছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com