সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় তিনশত বছরের কবরস্থানের উপর দিয়ে জামাত পল্লীর রাস্তার নির্মাণের পায়তারা

ব্রাহ্মণবাড়িয়ায় তিনশত বছরের কবরস্থানের উপর দিয়ে জামাত পল্লীর রাস্তার নির্মাণের পায়তারা

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 

ব্রাহ্মণবাড়িয়ায় তিনশত বছরের কবরস্থানের উপর দিয়ে জামাত পল্লীর রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এনিয়ে যে কোন সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ারও আশঙ্কা করছেন এলাকাবাসী। 

ঢাকা-চট্রগ্রাম রেলপথ সংলগ্ন ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলা এলাকায় ১৯৭১ সনের স্বাধীনতা যুদ্ধে শহীদদের গণকবর।

সরজমিন ঘুরে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার দক্ষিণ পৈরতলা রেললাইন এর দক্ষিন পাশে মহান মুক্তিযুদ্ধের সময় নিহত শহীদদের গণকবর ঘেষা ওয়াছ আলীর বাড়ির প্রায় তিনশত বছরের পুরনো কবরস্থানের উপর দিয়ে জামাত পল্লী নামে একটি আবাসিক প্রকল্পের রাস্তা নির্মাণের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। এতে এলাকায় নিষিদ্ধ ঘোষিত জামায়াতে ইসলামী বাংলাদেশের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা। সারাদেশ থেকে জামায়াতে ইসলামী ও এর সহযোগী সংগঠন ছাত্রশিবিরের সন্ত্রাসীরা গাঢাকা দিয়ে ব্রাহ্মণবাড়িয়াকে কেন্দ্র করে দেশে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করার নতুন মিশনের অংশ হিসেবে পৌর এলাকার একটি নির্জন ধানি জমিতে “জামাত পল্লী” করার জন্য কিছু জমি কিনে আবাসন প্রকল্প করছেন বলে অভিযোগ স্থানীয়দের।                                       

গণকবর সংলগ্ন পৈরতলা রেললাইন থেকে দক্ষিণে গোপন পর্যন্ত তিনশত বছরের পুরনো কবরস্থান।

অভিযোগ উঠেছে, দক্ষিণ পৈরতলা এলাকার বাসিন্দা জিয়াউল করিম নামে এক ব্যক্তির সার্বিক সহযোগীতায় মোঃ এমদাদ, আনোয়ার হোসেন গংদের তত্ত্বাবধানে স্থানীয় কিছু ভূমিদস্যুকর্তৃক তিনশত বছরের পুরনো কবরস্থানের কিছু জায়গা ভুয়া কাগজপত্রের মাধ্যমে জামাত পল্লী হিসেবে পরিচিত আবাসন প্রকল্পের রাস্তা নির্মাণের জন্য ক্রয় করেন। এতে স্থানীয়দের ধর্মীয় অনুুুভূতিতে আঘাত এনেছেন।

কবরস্থানের পশ্চিম পাশে ও গণকবরের দক্ষিণে জামায়াত এর আবাসিক প্রকল্প।

শাহ জামাল নামে স্থানীয় এক বাসিন্দা জানান, ছোটবেলা থেকে দেখে আসছি এখানে কবরস্থান এর জায়গা হিসেবে। কিন্তু কয়েকজন লোক জামাতের সাথে যোগসাজশ করে প্রায় তিনশত বছরের পুরনো কবরস্থানের জায়গা নিজেদের নামে ভুয়া বিএস খতিয়ান দেখিয়ে জামাইত্তা (জামায়াত) পল্লী নামে একটি আবাসিক প্রকল্পের রাস্তা নির্মাণের পায়তারা করছে। কিন্তু কবরস্থানের উপর দিয়ে কেউ রাস্তা নির্মাণ করতে এলে এলাকার সর্বস্তরের নাগরিকরা তা প্রতিহত করবে। বিস্তারিত জানতে আমাদের সঙ্গেই থাকুন —। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।        

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com