সংবাদ শিরোনাম
ডিপিএস’র মেয়াদপূর্তির এক গ্রাহককে লভ্যাংশসহ প্রদান করলেন ন্যাশনাল এমসিএস লিমিটেড মৌলভীবাজারে জেলা পুলিশের মাস্ক সপ্তাহের উদ্বোধন শ্রীমঙ্গলে করোনায় কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় উপকরণ বিতরন ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগরে সড়ক দূর্ঘটনায় নিহত- ৩।। আহত- ৫ শাহজাহান মিয়া (মিঞা ভাই) এর মৃত্যুতে জেলা আ’লীগ সহ বিভিন্ন মহলের শোক শ্রীমঙ্গলে দোকানের দেয়াল ভেঙ্গে চুরি ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড চিরনিদ্রায় শায়িত হলেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর মিয়া ভাই চিপস দেওয়ার কথা বলে এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ নাসিরনগরে দলিল লেখক সালাউদ্দিনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ
বুধল ইউনিয়ন পরিষদে সেবার মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বুধল ইউনিয়ন পরিষদে সেবার মান উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ট্রান্সপারেন্সি  ইন্টান্যাশনাল  বাংলাদেশ  (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে ইউনিয়ন পরিষদ স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন নিশ্চিতকরণের মাধ্যমে ইউনিয়ন পরিষদে সেবার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৬ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের সভা কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক। সভাপতির বক্তব্যে বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক বলেন ইউনিয়ন পরিষদের সদস্যরা জনসাধারণের সেবা প্রদানের প্রতিশ্রুতি প্রদান করে নির্বাচিত হয়েছেন। তাই নির্বাচিত ইউপি সদস্যদের তাদের কর্মকান্ডের জন্য জনগণের কাছে জবাবদিহি করতে হবে। তিনি বুধল ইউনিয়নের সীমাবদ্ধতা উল্লেখ করে বলেন আয়তন ছোট হলেও জনসংখ্যা বেশি এবং দরিদ্র জনসংখ্যা তুলনামূলক বেশি। দরিদ্র জনসংখ্যার তুলনায় বুধল ইউনিয়ন পরিষদ সামাজিক নিরাপত্তা কর্মসূচী এবং উন্নয়নের জন্য সরকারি বরাদ্দ তুলনামূলক কম। তিনি ইউনিয়নের সীমাবদ্ধতাগুলো স্থানীয় সরকার কর্তৃপক্ষের কাছে উত্থাপনের জন্য সনাক ও টিআইবি’র সহযোগিতা কামনা করেন এবং ইউনিয়ন পরিষদ স্বচ্ছতা, জবাদিহিতা এবং সেবার মান উন্নয়নে সনাক ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক প্রদত্ত সুপারিশ বাস্তাবায়নে প্রতিশ্রুতি প্রদান করেন।     মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাক ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সরকার বিষয়ক উপ কমিটির আহবায়ক আবদুন নূর। স্বাগত বক্তব্যে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ যেহেতু জনসাধারণের ভোটে নির্বাচিত তাই নাগরিকদের সেবা প্রদানে ইউপি সদস্যদের জবাবদিহিতা রয়েছে। তিনি ইউনিয়ন পরিষদের নারী সদস্যবৃন্দের পরিষদের কার্যক্রমে সম্পৃক্ততা ও সক্রিয় অংশগ্রহণের সুযোগ তৈরীর মাধ্যমে নারীবান্ধব ইউনিয়ন পরিষদ গড়ে তোলার আহবান জানান। 
এসময় আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুল হাকিম এবং ইউপি সচিব সুমন পারভেজ। 

মতবিনিময় সভায় সনাক ব্রাহ্মণবাড়িয়া ইউনিয়ন পরিষদ স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সেবার মান উন্নয়ন ইউনিয়ন পরিষদের স্থায়ী  কমিটির (স্ট্যান্ডিং কমিটি) সক্রিয়তা ও সিদ্ধান্ত প্রক্রিয়ায় নারীর অংশগ্রহণ, ইউনিয়ন পরিষদ সেবার ফি’র তালিকা দৃশ্যমান স্থান প্রদর্শন, অভিযোগ দায়ের প্রক্রিয়া কার্যকর করা ও অভিযোগ নিরসন কমিটি গঠন, উপকারভোগী নির্বাচনের শর্তাবলী দৃশ্যমান স্থান প্রদর্শন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সেবার ফি’র তালিকা দৃশ্যমান স্থান প্রদর্শন এবং তথ্য অধিকার আইন ২০০৯ অনুযায়ী তথ্য আবেদন নথিভুক্ত করা তথ্য প্রদান ইত্যাদি সুপারিশসমূহ প্রদান করে।
প্রেস বিজ্ঞপ্তি।  

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com