সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ট্রেন দূর্ঘটনায় নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেয়া হবে ; রেলপথ মন্ত্রী

ট্রেন দূর্ঘটনায় নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেয়া হবে ; রেলপথ মন্ত্রী

স্টাফ রিপোর্টার //সময়নিউজবিডি

ঢাকা-চট্রগ্রাম ও চট্রগ্রাম -সিলেট রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহতদের পরিবারকে এক লাখ টাকা দেয়া হবে জানিয়ে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, নিহতদের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা সম্ভব না। তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ করে টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে।
মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে কসবার মন্দবাগে ট্রেন দূর্ঘটনাস্থল পরিদর্শনকালে মন্ত্রী একথা বলেন।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, তূর্ণা নিশীথা ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগন্যাল ভঙ্গ করেছেন। আমরা বিস্তারিত জানার জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করেছি।
রেলমন্ত্রী বলেন, তাৎক্ষণিকভাবে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে বরখাস্ত করা হয়েছে। এখানে উদয়ন এক্সপ্রেসের কোনো ত্রুটি দেখছি না।

উল্লেখ্য, মঙ্গলবার ভোররাত পৌনে ৩টায় মন্দবাগ রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। দুই ট্রেনের শতাধিক যাত্রী আহত হয়েছেন।

উদ্ধার কার্যক্রমে রেলওয়ের নিজস্ব উদ্ধারকর্মী ছাড়াও কাজ করেন ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল, যুব রেডক্রিসেন্টের সদস্য, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ও স্থানীয় বাসিন্দরা। ঘটনাস্থল ও জেলা সদর হাসপাতালে চিকিৎসা কাজে অংশ নেন সিভিল সার্জন কার্যালয়ের নেতৃত্বে স্বাস্থ্যকর্মী, সরকারি বেসরকারি হাসপাতালের চিকিৎসক ও নার্সরা।

ইনাম//সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com