সংবাদ শিরোনাম
ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মরলেন প্রেমিক, বেঁচে গেলেন প্রেমিকা বিজয়নগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ।। ঘরে ঢুকে ভাংচুর ও ডাকাতি দলীয় প্রতীক মুক্ত স্থানীয় সরকার নির্বাচনের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন দিশারী সমাজ কল্যাণ সংসদের বার্ষিক বনভোজন ও আলোচনা সভা অনুষ্ঠিত বিজয়নগরে এক মহিলার মরদেহ উদ্ধার কসবায় আইনমন্ত্রীকে দেখালেন কার শক্তি বেশী বিজয়নগরে ইউএনও আরাফাত ও গণপূর্তের প্রকৌশলীদের মধ্যে হাতাহাতি দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ায় নায়ার কবিরকে জেলা কেন্দ্রীয় সমবায় কল্যান সমিতির ফুলেল শুভেচছা বিজয়নগরে আগামী ৭ মার্চ মুজিব ঢাকা ম্যারাথন ব্রাহ্মণবাড়িয়ায় প্রথমবারের মত মুদ্রণশিল্প মালিকদের পরিবেশ অধিদপ্তরের নিবন্ধন
ব্রাহ্মণবাড়িয়ায় যত্রতত্র উচ্চশব্দে মাইকিংয়ে অতিষ্ঠ জনজীবন ; প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

ব্রাহ্মণবাড়িয়ায় যত্রতত্র উচ্চশব্দে মাইকিংয়ে অতিষ্ঠ জনজীবন ; প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

বিশেষ প্রতিবেদক//সময়নিউজবিডি   

ব্রাহ্মণবাড়িয়ায় ভেঙ্গের ছাতার মতো গজিয়ে উঠা বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের প্রচার কাজে ব্যবহৃত মাইকিংয়ের নিয়ন্ত্রণহীন শব্দদুষণ। অতিষ্ঠ জেলা শহরের নাগরিকরা। যত্রতত্র উচ্চশব্দে চলছে মাইকিং। এমনকি স্কুল কলেজ, মসজিদ মাদ্রাসা ও হাসপাতালের সামনে দিয়ে হাইসাউন্ডে মাইকিং করার কারণে বিরক্ত অতিষ্ঠ হচ্ছেন স্কুল কলেজের শিক্ষার্থী, মসজিদ মাদ্রাসার মুসল্লী ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীরা। এমনকি বিভিন্ন মহল্লার অলিগলিতেও এসব মাইকিং এর উচ্চশব্দে ঘুম থেকে ছোট বাচ্চারা ও বয়স্করা লাফ দিয়ে উঠছে বলে অভিযোগ দীর্ঘদিন যাবত। মাইকিং এর পাশাপাশি ব্যাটারীচালিত অটো রিক্সার হর্ণেও জেলা শহরে চলাচলকারী মানুষ আৎকে উঠেন। এসব শব্দদূষণ রোধে দীর্ঘদিন ধরে ব্রাহ্মণবাড়িয়ার কয়েকটি সামাজিক সংগঠনের পক্ষে বিভিন্ন সময় কর্মসূচী পালন করেছে। কর্মসূচী থেকে এসব অবৈধ হাইসাউন্ডের মাইকিং ও ব্যাটারীচালিত অটো রিক্সার হর্ণ বন্ধের দাবী জানিয়ে পৌর মেয়র ও জেলা প্রশাসকের নিকট অভিযোগ করেছেন। সম্প্রতি জেলা পুলিশের পক্ষ থেকে কয়েকদিন ব্যাটারী চালিত অটোরিকশার হর্ণ খুলে দেওয়া হলেও পুনরায় আগের মতোই এসব হর্ণ বাজানো হচ্ছে। এসব শব্দদূষণের মারাত্মক ক্ষতি থেকে রক্ষা পেতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারী অনেকেই তাদের নিজেদের ফেসবুক টাইমলাইনে স্ট্যাটাস দিয়ে জেলা প্রশাসন ও সিভিল সার্জনের হস্তক্ষেপ চেয়েছেন। “Jahangir Alam Biplob” নামে এমনি একজন ফেসবুক ব্যবহারকারী এই শব্দদূষণের বিরুদ্ধে তার টাইমলাইনে একটি স্ট্যাটাস পোস্ট করেন। নিচে স্ট্যাটাসটি হুবহু দেওয়া হলো।  

নিয়ন্ত্রণহীন মাইকিংয়ে অতিষ্ঠ ব্রাহ্মণবাড়িয়া বাসী!!   এমবিবিএস ঢাকা, এফসিপিএস মেডিসিন, এফআরসিএস ঠনঠন, নিউরো বিশেষজ্ঞ জাইকাফেলো, জাপান থেকে আগত অধ্যাপক। মাইকিংয়ের ঠেলায় ব্রাহ্মণবাড়িয়ার বাজার গরম। শুধু ব্রাহ্মণবাড়িয়া শহর না, পৌরসভার বাইরেও গ্রামের ছোট বাচ্চারা ঘুম থেকে লাফিয়ে ওঠে এফআরসিএস এর ঠ্যালায়। এতো এতো অভিজ্ঞতা তারপরও রুগি (মক্কেল) অনিরাপদ ঐ সব ডাক্তার এর কাছে। সব কিছু চিকিৎসা বানিজ্য আর “মানুষ ঠকানোর ধান্দা” এছাড়া আর কিছু না।ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের অনুমতি ছাড়া কোন ডাক্তারের নামে মাইকিং করা যাবে না। এই মর্মে জেলা প্রশাসক বা সিভিল সার্জন কর্তৃক আদেশ জারি করা হোক। আদেশ অমান্যকারীকে জেল কিংবা  জরিমানার শাস্তির ঘোষনা করা হোক।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com