সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

বিজয়নগর রোজা মুখে নিয়ে অসহাই কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

বিজয়নগর রোজা মুখে নিয়ে অসহাই কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক//সময়নিউজবিডি   

রহিম মিয়া (৪৭) তার প্রায় ৩৫ শতক জমির ধান কেটে তা মাথায় করে কৃষকের বাড়িতে পৌঁছে দিলেন ছাত্রলীগ।     
মঙ্গলবার (০৪ মে) বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি, শেখ এমরানুল ইসলাম ও বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক, এইচ. এম. সুমন এবং হরষপুর ইউনিয়ন ছাত্রলীগের নিবেদিত কর্মী, শহিদুল ইসলাম শিপন ভূইয়া, মনিরুল ইসলাম রাফি, জিসান আহমেদ জুবায়ের এর উদ্যোগে ছাত্রলীগের কর্মীরা কৃষকের এ জমির ধান কেটে দেন।   
বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের অসহায় কৃষক রহিম মিয়া জানান, এই জমিটুকুই তার সম্বল। এতেই এবার বোরো ধান চাষ করেছেন। ধানের বাম্পার ফলন হওয়ায় তিনি যতটা খুশি হয়েছিলেন! ধান কাটার শ্রমিক না পেয়ে ততটাই হতাশ হয়েছেন। 
তিনি আরো বলেন, এখন রোজার মধ্যে ৬০০ টাকা রোজেও শ্রমিক মিলছিলো না। তাই সোনালি ফসল কিভাবে ঘরে তুলবেন তা নিয়ে ছিলেন দুঃশ্চিন্তায় ।
এহেন পরিস্থিতিতে ছাত্রলীগ নেতাকর্মীরা তার খেতের ধান কেটে দেওয়ার উদ্যোগ নেওয়ায় তিনি হয়েছেন অত্যান্ত আনন্দিত। শুধু ধান কেটে দিয়ে তারা ক্ষ্যান্ত হননি ছাত্রলীগ নেতাকর্মীরা! মাথায় করে তার বাড়িতে নিয়ে বাড়িতে পৌঁছিয়ে দেয়। আবেগ আপ্লুত। রহিম মিয়া ছাত্রলীগের কর্মী’দের জন্য মঙ্গল কামনা করেন।
উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ এমরানুল ইসলাম জানান, করোনা আতঙ্কে যখন শ্রমিক সংকট! এই সময় আমরা প্রিয়নেতা, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের অভিভাবক, যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী -মহোদয় এর অনুপ্রেরণা’য় ও ব্রাহ্মনবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন ভাইয়ের নির্দেশে আমরা বিজয়নগর উপজেলা ছাত্রলীগ। হরষপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে রহিম মিয়া’র ধান কেটে বাড়িতে পৌঁছিয়ে দেয়।
বিজয়নগর উপজেলা ছাত্রলীগের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পদক, এইচ.এম. সুমন জানান, কৃষকদের ধান কেটে সহযোগিতা করার জন্য নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ ও ব্রাহ্মনবাড়িয়া জেলা ছাত্রলীগ। এমতাবস্থায় আমি এবং আমার সহকর্মীদের নিয়ে আন্তরিকতার সঙ্গে অসহায় কৃষকের ধান কেটে, তা বাড়িতে পৌঁছে দিয়েছি। অতীতেও যেমন বাংলাদেশ ছাত্রলীগ। জাতির ক্রান্তিকালে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে,ইনশাআল্লাহ। হরষপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম শিপন ভূইয়া বলেন, আমি এবং আমার সহকর্মীরা বিজয়নগর উপজেলা ছাত্রলীগের পরামর্শে হরষপুর ইউনিয়নের এক অসহায় কৃষকের ধান কেটে দেই, তিনি আরো বলেন, ধান কাটা নয় শুধু, আমরা যেকোনো পরিস্থিতিে অসহায় মানুষের কল্যাণে নিজেদের নিবেদন করবো।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।    

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com