সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব প্রতিযোগিতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচনে কোন কেন্দ্রে চুরি-ছিনতাইকারী সন্ত্রাস চাঁদাবাজ ও অস্ত্রবাজকে ঢুকতে দেওয়া হবে না ; নায়ার-মামুন নৌকা মার্কার মিছিলে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ককটেল হামলার অভিযোগ।। আহত-২ পৌরসভাকে পরিবেশবান্ধব, নিরাপদ, সন্ত্রাস ও মাদকমুক্ত রাখার স্বার্থে সবাইকে নৌকার পক্ষে কাজ করার আহবান আ’লীগ মেয়র প্রার্থী নায়ার কবিরের নাসিরনগরে আইডিয়াল ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন ভূমিদস্যু, চাঁদাবাজ ও মাদকাসক্তদের প্রতিহত করতে নৌকায় ভোট দিন; আ’লীগ মেয়র প্রার্থী নায়ার কবির একুশের চেতনাকে শাণিত করে আমাদের লড়তে হবে সাম্প্রদায়িকতা ও কুপমন্ডুকতার বিরুদ্ধে; মোকতাদির চৌধুরী এমপি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী নায়ার কবিরকে নৌকা প্রতীকে ভোট দিন; যুবলীগ প্রেসিডিয়াম সদস্য তসলিম নৌকার বিজয় নিশ্চিত করতে সবাইকে এক হয়ে কাজ করার আহবান জানালেন আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী নায়ার কবির নাসিরনগরে করোনা ভাইরাসের টিকা গ্রহনের বিষয়ে জনগনকে সচেতন করতে র‍্যালী অনুষ্টিত
মমতাময়ী মা’কে নিজের চেয়ারে বসালেন উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন

মমতাময়ী মা’কে নিজের চেয়ারে বসালেন উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন

বিশেষ প্রতিবেদক, সময়নিউজবিডি রিপোর্ট 

পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ হলো “মা”। সেই মা’র প্রতি সন্তানরা বিভিন্ন সময় বিভিন্নভাবে সম্মান প্রদর্শন করে ভালোবাসার বহিঃপ্রকাশ করে থাকেন। তেমনি এক সন্তান তাঁর গর্ভধারিনী মায়ের প্রতি ভালোবাসা ও সম্মান দেখাতে জনপ্রতিনিধি নির্বাচিত দায়িত্ব গ্রহনের পর প্রাপ্ত সরকারি অফিসের নিজের চেয়ারে মাকে প্রথম বসিয়ে দাপ্তরিক কার্যক্রম শুরু করেছেন। 
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সফল সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক শিশু ও প্রতিবন্ধী বান্ধব সমাজকর্মী আলহাজ্জ্ব অ্যাডভোকেট মোহাম্মদ লোকমান হোসেন জীবনে প্রথম জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহনের পর তার গর্ভধারিনী মমতাময়ী মাকে নিজের চেয়ারে বসিয়ে মা’র প্রতি সম্মান প্রদর্ষনের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। 
গতকাল ১১ জুন ২০১৯ ইং রোজ মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ ভবনে ভাইস চেয়ারম্যান হিসেবে সরকারিভাবে প্রাপ্ত নির্ধারিত অফিস কক্ষের নিজের চেয়ারে মাকে বসিয়ে পাশের একটি চেয়ারে বসে আনুষ্ঠানিকভাবে প্রথম দিন অফিস করলেন তিনি। 


ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেনের মা’র প্রতি সম্মান জানানোর এই  মূহুর্তের স্থির চিত্র মুঠোফোনের ক্যামেরায় ধারন করে Partho Kibria নামে এক ব্যক্তি নিজের ফেসবুক আইডিতে পোস্ট করা স্ট্যাটাসে লিখেন “”একবিংশ শতাব্দীতে মাতৃভক্তির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান জননেতা আলহাজ্ব অ্যাডভোকেট লোকমান হোসেন। “” এর পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসনীয় বিভিন্ন মন্তব্য করতে থাকেন ফেসবুকাররা। যা মা’র প্রতি সন্তানের এমন সম্মান ও ভালোবাসা অনন্য নজির স্থাপন করেছে। আলহাজ্জ্ব অ্যাডভোকেট মোহাম্মদ লোকমান হোসেনের মায়ের প্রতি সম্মান জানাতেই তাঁর এমন উদ্যোগ কে প্রশংসনীয় ও মহতী উদ্যোগ হিসেবে সাধুবাদ জানিয়ে ফেসবুকে একজন মন্তব্য করেছেন- মহতী উদ্যোগ, আরেকজন যোগ্য মায়ের যোগ্য সন্তান লোকমান হোসেন” উল্লেখ করে মন্তব্য করেন। এরকম ইতিবাচক মন্তব্যে ফেসবুকে বিষয়টি ভাইরাল হয়ে উঠেছে। 

Partho Kibria নামে এক ব্যক্তির ফেসবুক আইডিতে পোস্ট করা স্ট্যাটাস থেকে নেওয়া মা’র প্রতি ছেলের সম্মান দেখানোর ভাইরাল হওয়া ছবি।

           
এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব অ্যাডভোকেট মোহাম্মদ লোকমান হোসেন সময়নিউজবিডি টুয়েন্টিফোর ডটকম এর এ প্রতিবেদককে জানান , নির্বাচন চলাকালীন সময়ে মনে মনে সংকল্প ছিল যদি নির্বাচিত হতে পারি তাহলে মমতাময়ী মা’কে সর্বপ্রথম নিজের জন্য নির্ধারিত চেয়ারে বসিয়ে এই পবিত্র দায়িত্ব তিনি পালন করবেন এবং তিনি সেটা করতে পেরেছেন বলেও নিজেকে ধন্য মনে করছেন।তিনি বলেন, আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তার পরেই মায়ের স্থান, আমার মা আমার কাছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ অনেকটা আলাদিনের চেরাগ এর মতো। 


লোকমান হোসেন আরো বলেন, আমাকে এই পবিত্র চেয়ারে বসার সুযোগ করে দিয়েছেন সদর উপজেলার সর্বস্তরের জনগণ আমি তাদের কাছেও গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। সদর উপজেলাবাসীকে আমি মায়ের মতই ভালোবাসবো, সততা আর নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে। তিনি সকল মহলের দোয়া কামনা করেছেন।


এ বিষয়ে জানতে চাইলে লোকমান হোসেনের মমতাময়ী মা রাজিয়া বেগম এর সাথে যোগাযোগ করলে তিনি এ প্রতিবেদককে জানান, ভাইস- চেয়ারম্যানের চেয়ারে বসিয়ে আমার ছেলে আমাকে যে শ্রদ্ধা,ভালোবাসা ও সম্মান দেখিয়েছে এতে আমি খুবই গর্ববোধ করছি ও আমার ছেলের জন্য প্রাণভরে দোয়া করেছি এবং সে যেন মা’র মতো করে নিজের মাতৃভূমি ও সদর উপজেলার সকল জনগনের প্রতি তার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারে তাহলে আমি নিজেকে আরো সুখী ও সফল মনে হবে। 

 
উল্লেখ্য, অ্যাডভোকেট লোকমান হোসেন গত ৩১ শে মার্চ অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com