সংবাদ শিরোনাম
জননেত্রী শেখ হাসিনার শাসনামলে সকল ধর্মের মানুষ নিরাপদ; পৌর মেয়র নায়ার কবির মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে পূজার সব কার্যক্রম পরিচালনার আহবান জানিয়েছেন পৌর মেয়র নায়ার কবির চম্পকনগরে অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থদের মাঝে মোকতাদির চৌধুরী এমপির পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান সুনামগঞ্জের চাঞ্চল্যকর হানিফ হত্যা মামলার প্রধান আসামী হাবিবুর রহমানকে ভৈরবে গ্রেপ্তার নবীনগরে যুবদলের কর্মী সভায় পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ফ্রান্সে বিশ্বনবী মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে; আবুল হাসানাত আমিনী বিজয়নগরে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করলেন নাছিমা মুকাই আলী র‍্যাবের অভিযানে আশুগঞ্জে দুই মাদক ব্যবসায়ী আটক ভৈরবে র‍্যাবের অভিযানে অবৈধভাবে বাংলাদেশে বসবাসের অপরাধে দুই বিদেশী নাগরিক আটক মিজানুর রহমান মিজ্জু’র মৃত্যুতে পৌর মেয়র নায়ার কবিরের শোক
শেখ হাসিনা সড়ক দখল করে গরুর খামার নির্মাণ।। সরজমিন পরিদর্শন (ভিডিও সহ)

শেখ হাসিনা সড়ক দখল করে গরুর খামার নির্মাণ।। সরজমিন পরিদর্শন (ভিডিও সহ)

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

তিতাস পূর্বাঞ্চলবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির অক্লান্ত পরিশ্রমে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সংযোগ সড়ক নির্মাণাধীন শেখ হাসিনা (সীমনা-ব্রাহ্মণবাড়িয়া) সড়কের কিছু অংশ অবৈধভাবে দখল করে গরুর খামার নির্মাণ করেছেন চিহ্নিত মাদক ব্যবসায়ী ও জোয়ারি মোঃ লিলু মিয়া। এতে এলাকাবাসীর মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

শেখ হাসিনা সড়ক দখল করে খামার নির্মাণ।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের মনিপুর ব্রীজের পশ্চিম পাশে শেখ হাসিনা সড়কের দুই আড়াই ফুট জায়গা দখল করে অবৈধভাবে গরুর খামার নির্মাণ করেন একই ইউনিয়নের আতকাপাড়া গ্রামের ইউনুছ মিয়ার ছেলে মোঃ লিলু মিয়া।

জানা যায়, সম্প্রতি এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও উপজেলার ক্যাসিনো গডফাদার লিলু মিয়া শেখ হাসিনা সড়ক দখল করে গরুর খামার নির্মাণ করছেন এমন অভিযোগের ভিত্তিতে গত শনিবার (০৯ আগস্ট) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমানের নির্দেশে সরজমিনে তদন্তে আসেন পত্তন ইউনিয়ন ভুমি কর্মকর্তা (নায়েব) মোঃ জাকির হোসেন। এসময় তিনি পত্তন ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের মেম্বার সেলিম মিয়াকে মুঠোফোনে ডেকে পাঠান নায়েব জাকির হোসাইন। পরে ঘটনাস্থলে গিয়ে গরুর খামারটি শেখ হাসিনা সড়কের উপর থেকে সরিয়ে নিতে গরুর খামারি লিলু মিয়াকে নির্দেশ দিয়ে তিনি চলে যান।

এদিকে, সরজমিন তদন্ত শেষে ইউনিয়ন ভূমি কর্মকর্তা জাকির হোসেন ঘটনাস্থল ত্যাগ করার কিছুক্ষণ পরেই ইউনিয়ন ভূমি কর্মকর্তার সাথে স্থানীয় ইউপি সদস্য সেলিম মিয়া উপস্থিত থাকায় তার উপর ক্ষুব্ধ হয়ে ক্যাসিনো জুয়ারি লিলু মিয়া ও মাদক ব্যবসায়ী সুহেল মিয়ার নেতৃত্বে ৫০/৬০ জন দেশীয় অস্ত্রধারী মনিপুর বন্দর বাজারে গিয়ে সেলিম মেম্বারের উপর হামলা চালায়। হামলার ঘটনার খবর পেয়ে সেলিম মেম্বারের লোকজনও সেলিম মেম্বারকে হামলাকারীদের হাত থেকে রক্ষা করতে পাল্টা হামলা চালায়। এসময় হামলাকারীরা সেলিম মেম্বারের গোষ্ঠীর কয়েকটি দোকানপাটে হামলা চালিয়ে ভাংচুর ও লুটতরাজ করেন। এতে প্রায় কয়েক লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়। এ ঘটনার খবর পেয়ে বিজয়নগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হামলায় জড়িত থাকার দায়ে পুলিশ ২৮ জনকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে।
এ ব্যাপারে পত্তন ইউনিয়ন ভুমি কর্মকর্তা (নায়েব) মোঃ জাকির হোসেন জানান, শেখ হাসিনা সড়ক দখল করে গরুর খামার নির্মাণের খবর পেয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করতে শনিবার দুপুরে স্থানীয় ইউপি সদস্য মোঃ সেলিম মিয়াকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতার প্রমাণ মিলে। পরে গরুর খামার নির্মাণকারী লিলু মিয়াকে রাস্তা থেকে ঘরটি সরিয়ে নিতে বলা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, শেখ হাসিনা সড়কের মনিপুর এলাকায় সড়ক দখল করে ঘর নির্মাণের খবর পেয়ে তা যাচাই করতে ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে সরজমিনে পাঠানো হয়েছে। তারা এর সত্যতা পেয়েছে। ইউপি সদস্য সেলিম মিয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তার সাথে ঘটনাস্থলে যাওয়ায় এতে ক্ষুব্ধ হয়ে তার উপর খামারি লিলু মিয়া হামলা করার বিষয়ে জানতে চাইলে এসিল্যান্ড মাহবুবুর রহমান এ প্রতিবেদককে জানান, শুনেছি সেখানে সংঘর্ষ হয়েছে। কিন্তু কি কারণে হয়েছে সেটি আমার জানা নেই। তবে সরকারি রাস্তা দখল করে অবৈধভাবে খামার নির্মাণকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে.এম. ইয়াসির আরাফাত এ প্রতিবেদককে জানান, শেখ হাসিনা সড়কের উপর অবৈধভাবে খামার ঘর নির্মাণের একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটির বিষয়ে আমরা অফিসিয়াল কার্যক্রম শুরু করেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com