সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের এন্টিজেন টেস্ট শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের এন্টিজেন টেস্ট শুরু

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাস সনাক্তে এন্টিজেন টেস্ট কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক ঢাকা থেকে ভার্চুয়াল কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়াসহ ১০ জেলায় এই কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন হাসপাতালের করোনা ফ্লু কর্ণারে এন্টিজেন পরীক্ষা শুরু করেন। এদিন করোনা ফ্লু কর্ণারে এন্টিজেন টেষ্ট এর মাধ্যমে তিনজনের করোনা পরীক্ষা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ রানা নুর“স শামস, ডাঃ ফাইজুর রহমান, ডাঃ রায়হান উদ্দিন, ডাঃ এনামুল হাসান, টেকনোলজিস্ট বিদ্যুৎ রায়, হিসারক্ষক একরাম হোসেন প্রমুখ। দ্রুত সময়ের মধ্যে করোনা পরীক্ষার ব্যবস্থা করায় খুশী চিকিৎসক ও রোগীরা।
হাসপাতালে করোনা পরীক্ষা করতে আসা রোগী ইশতিয়াক আহমেদ জানান, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাব না থাকায় আমরা আগে করোনার টেষ্ট করাতে পারিনি। আগে করোনা সনাক্তের জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর তিন থেকে পাঁচ দিন পরে ফলাফল আসতো। এন্টিজেন টেষ্ট শুরু হওয়ায় আমরা দ্রুত ফলাফল পেয়ে যাবো। এটি  ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য মঙ্গলজনক হবে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলায় এন্টিজেন টেষ্ট শুর“ হওয়ায় রোগীদের সুবিধা হবে। এজন্য তিনি স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, এখন থেকে রোগীরা আধঘন্টার মধ্যে তাদের করোনা আছে কিনা জানতে পারবে।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে কোন পিসিআর ল্যাব নেই। তবে এই এন্টিজেন টেষ্টের মাধ্যমে এর ঘাটতি পূরণ হবে। ইতিমধ্যেই আমাদের একজন ডাক্তার ও দুইজন টেকনোলজিস্টকে প্রশিক্ষিত করা হয়েছে। হাসপাতালে ৫ শতাধিক কিট আনা হয়েছে। এন্টিজেন টেস্টের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে আমরা ফলাফল পেয়ে যাব। 
যদি কারো রিপোর্ট পজেটিভ হয় তখন তাকে দ্র“ত সময়ের মধ্যে আইসোলেশনে নিয়ে যেতে সুবিধা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com