সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

আগামী ১০ জানুয়ারি আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের পানি অবমুক্ত করা হবে

আগামী ১০ জানুয়ারি আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের পানি অবমুক্ত করা হবে

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি 
আগামী ১০ জানুয়ারি দেশের ব্যতিক্রমী ও স্বল্পব্যয়ী আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের আশগঞ্জ অংশে পানি অবমুক্ত করা হবে । এতে করে সেচ কার্যক্রমের অনিশ্চয়তার বিষয়টি আপাতত অবসান হয়েছে।
আজ বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংশ্লিষ্টদের উচ্চ পর্যায়ের এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে সভা সূত্রে জানা গেছে।
সভা সূত্রে জানা গেছে, চলমান আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া সড়কের চারলেনে উন্নীতকরন কাজের জন্য সেচ প্রকল্পের কার্যক্রম যাতে ব্যাহত না হয় সে ব্যাপারে বিস্তারিত আলোচনা হয় এবং আগামী ১০ জানুয়ারি থেকে সড়ক বিভাগের বোরোপিট ক্যানেল দিয়ে সেচ প্রকল্পের পানি ছাড়া হবে।
সভায় পরবর্তি বছর থেকে পাকা ইউ ক্যানেলের মাধ্যমে সেচ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে চলমান সড়ক প্রকল্পের সাথে আরসিসি ক্যানেল নিমার্ণের বিষয়টি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়।
জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খঁানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় একাধিক প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ব্যাপারে কথা বলার জন্য ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁনের মোবাইলে একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।
এ ব্যাপারে সভায় থাকা আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি আগামী ১০ জানুয়ারি থেকে সড়ক বিভাগের বোরোপিট ক্যানেল দিয়ে সেচ প্রকল্পের পানি ছাড়া হবে বলেন জানান। তিনি আরো বলেন, সভায় সিদ্ধান্ত হয়েছে ফোরলেন সড়ক নির্মানের কারনে সেচ প্রকল্পের পানি প্রবাহের বিষয়ে যাতে কোন সমস্যা না হয় সেদিকটি বিএডিসি ও উপজেলা প্রশাসন দেখাশুনো করবেন। এবং আগামী বছর থেকে পাকা ইউ ক্যানেলের মাধ্যমে সেচ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে চলমান সড়ক প্রকল্পের সাথে আরসিসি ক্যানেল নিমার্ণের বিষয়টি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-আখাউড়া সড়কের চারলেনে উন্নীতকরন কাজ শুরু হলে এবং কুলিং রিজাভারের অধিকাংশ ভরাটের ফলে প্রকল্পের ব্রাহ্মণবাড়িয়া জেলার চার উপজেলার ৩৪ হাজার হেক্টর জমির সেচ কার্যক্রম ব্যাহত হওয়ার আশংকা দেখা দিলে প্রকল্পভুক্ত কৃষক, বিভিন্ন রাজনৈতিক দল ও কৃষক সংগঠন এ ব্যাপারে প্রতিবাদে রাস্তায় নামে।
এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে সমস্যাটি সরকারের গোচরীভূত হয়। এরই ধারাবাহিকতায় বুধবারের সভা অনুষ্ঠিত হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com