সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির উদ্যোগে এতিম ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কক্সবাজারে পৃথক “বন্দুকযুদ্ধে” তিন মাদক কারবারি নিহত

কক্সবাজারে পৃথক “বন্দুকযুদ্ধে” তিন মাদক কারবারি নিহত

সদর উপজেলা (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজার উখিয়া ও টেকনাফে পৃথক “বন্দুকযুদ্ধে” দুই সহোদর ভাই ও এক রোহিঙ্গাসহ তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এর মধ্যে উখিয়ায় বিজিবি’র সঙ্গে এক রোহিঙ্গা ও টেকনাফ পুলিশের সঙ্গে দুই সহোদর নিহত হয়েছে । ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ শুক্রবার (২৮জুন) ভোর রাতে এই পৃথক ঘটনায় টেকনাফের হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের পশ্চিমে পাহাড়ে ও উখিয়ার রহমতের বিল এলাকায় এ “বন্দুকযুদ্ধে”র ঘটনা ঘটে।

নিহতরা হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়া এলাকার মৃত মাহমুদুর রহমান প্রকাশ বাইট্টা মাদুর দুই পুত্র আব্দুর রহমান (৩০) ও আব্দুস সালাম (২৬) ও উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল কবিরের ছেলে মোহাম্মদ নুর (২৫)।
টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, “বন্দুকযুদ্ধে” নিহত দুই সহোদর ইয়াবা কারবারি। শুক্রবার ভোর রাতে অভিযান চালিয়ে  তাদের আটক করে পুলিশ তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অবৈধ অস্ত্র ও ইয়াবা উদ্ধারের জন্য অভিযানে যায় পুলিশ । এসময় উপস্থিতি টের পেয়ে এই দুই ভাইসহ তাদের অন্যান্য সহযোগি পুলিশকে লক্ষ করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় এক পর্যয়ে পালিয়ে যায়। 
পরে ঘটনাস্থালে তল্লাসী চালিয়ে ২টি দেশীয় তৈরী এলজি, ৭ রাউন্ড তাজা কার্তুজ, ১২ রাউন্ড খালি খোসা, ২টি কিরিচ ও ২টি ছাঁকু গুলিবিদ্ধ অবস্থায় আব্দুর রহমান ও আব্দুস সালমকে উদ্ধার করা হয়। 
গুলিবিদ্ধদের চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে উক্ত সহোদর দু’জন মারা যায়। তাদের মৃতদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। 
এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য, বন্দুকযুদ্ধে নিহত দু’ভাই গত ২১জুন সকালে টেকনাফের পশ্চিম পানখালীর ইদ্রিসের ছেলে মোঃ ইসমাঈলকে (২৫) ছুরিকাঘাত করে হত্যা করে
এদিকে, কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) অতিরিক্ত পরিচালক মেজর আশরাফ উল্লাহ রনি জানিয়েছেন, শুক্রবার রাতে উখিয়ার সীমান্তবর্তী এলাকার রহমতের বিলে এলাকায় টহল দেয়ার সময় বিজিবি’র সঙ্গে “বন্দুকযুদ্ধে” এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছে। 
ঘটনাস্থল থেকে ১৫ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরী এলজি , ২টি খালি কার্তুজ উদ্ধার করা হয়েছে। 
নিহত মাদক ব্যবসায়ী উখিয়া উপজেলার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল কবিরের ছেলে মোহাম্মদ নুর (২৫)। সে ওই এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশ করার সময় বিজিবির প্রতিরোধের মুখে পড়ে। এসময় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালালে বিজিবিও পাল্টা গুলি করে। এক পর্যায়ে তার অন্যান্য সহযোগিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। মৃতদেহটি ময়না তদন্তের জন্য কক্সবাজার হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে। 

ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।      

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com