সংবাদ শিরোনাম
অবশেষে দলীয় মনোনয়ন বাতিল হলো নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামীর আগামী শনিবার জেলা আ’লীগের উপদেষ্টামন্ডলী ও সম্পাদকমন্ডলীর যৌথসভা রাস্তায় শ্রমিক হয়রানী ও নির্যাতন বন্ধসহ রিক্সা ও ইজিবাইকের লাইসেন্স নবায়ন দাবী বিভিন্ন শ্রমিক সংগঠনের  সরাইলে শেখ রাসেল দিবস উপলক্ষে বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু   নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামী পেলেন চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন।। তৃণমূলে অসন্তোষ ব্রাহ্মণবাড়িয়ায় তরুণীকে অপহরণের ঘটনার মূল হোতা ঢাকায় গ্রেফতার  কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করছে ; উপসচিব নাজমা বেগম  বিজয়নগরে গৃহবধূকে হত্যার অভিযোগ।। মামলা তুলে নিতে আসামীদের হুমকি ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাফিক পুলিশকে পিটিয়েছে এক তরুণ।। তবে কেন এ হামলা জানা নেই কারো
হেফাজতের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি স্থাপনাসহ আ’লীগ নেতাদের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ

হেফাজতের ডাকা হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি স্থাপনাসহ আ’লীগ নেতাদের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ

বিশেষ প্রতিবেদক//সময়নিউজবিডি 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে গত ২৬ শে মার্চ দুপুর থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মাদ্রাসা শিক্ষার্থীদের তাণ্ডবে অচল হয়ে পড়েছে পুরো ব্রাহ্মণবাড়িয়া। তাদের উগ্রবাদী সহিংসতার কবল থেকে রক্ষা পায়নি সরকারি স্থাপনা ও যানবাহন। 
আজ রবিবার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হেফাজতে ইসলামের ডাকা হরতাল চলাকালে বেপরোয়া হয়ে উঠেছে মাদ্রাসা শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দিয়ে ব্যাপক ভাংচুর লুটতরাজ ও অগ্নিসংযোগ করছে দূর্বৃত্তরা। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ ভবন।

সরজমিন ঘুরে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, রবিবার হেফাজতে ইসলামের ডাকা হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের টি এ রোড এলাকায় জেলা পরিষদ ভবনে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন হরতালকারীরা। পরে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করেন ব্রাহ্মণবাড়িয়া পৌর ভবনে, ইন্ড্রাস্ট্রিয়াল স্কুল চত্বরে, জেলা শিল্পকলা একাডেমি, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, সন্ধানী হাসপাতাল, হালদারপাড়াস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়, মুন্সেফপাড়াস্থ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের বাসভবন, জেলা শহরের সরকারপাড়ায় জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন, দক্ষিণ মৌড়াইলে জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রবিউল হোসেন রুবেলের বাসভবনে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের বাসভবনে অগ্নিসংযোগ।

এদিকে হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সকালে জেলা শহরের দক্ষিণ পৈরতলা বাসস্ট্যান্ডে হরতালকারী ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে একজন নিহত ও দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহর ও আশপাশের এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 
অপরদিকে, সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার ব্রাহ্মণবাড়িয়ার নিজস্ব প্রতিবেদক রিয়াজ উদ্দিন জামিসহ অন্তত আরো ১০ জন গণমাধ্যম কর্মী আহত হয়েছে। 

পেশাগত দায়িত্ব পালন করতে আহত ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক অবরোধ করে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল, হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় অস্প্রদায়িক সম্প্রীতির ব্রাহ্মণবাড়িয়ার আকাশ জুড়ে আগুণের লেলিহান শিখায় পুড়ছে। গত তিন দিন ধরে মাদ্রাসা শিক্ষার্থীদের তাণ্ডবে অচল ব্রাহ্মণবাড়িয়ায় জনসাধারণের মাঝে অজানা আশঙ্কা দেখা দিচ্ছে। জনজীবনে দুর্ভোগ ও ভোগান্তির সৃষ্টি হয়েছে। 
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com