সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

লকডাউন উপেক্ষা করে বিজয়নগরে চলছে পশুর হাট

লকডাউন উপেক্ষা করে বিজয়নগরে চলছে পশুর হাট

মতিউর মুন্না//সময়নিউজবিডি 

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের মধ্যে সরকার ঘোষিত লকডাউন চললেও তা উপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ৫নং হরষপুর ইউনিয়নের দেওয়ান বাজারে চলছে ছাগল,গরু ও মহিষের হাট।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার ৫নং হরষপুর ইউনিয়নের গুরুত্বপূর্ণ দেওয়ান বাজার এলাকার ভূমি অফিস প্রাঙ্গণে পশুরহাটের ক্রেতা-বিক্রেতার উপচে পড়া ভীর।
ক্রেতা বিক্রেতার কারো মধ্যেই কোনো স্বাস্থ্যবিধির বালাই নেই। মুখেও নেই মাস্ক, বাজার ঘুরে বর্তমান করোনা পরিস্থিতির কোনো সতর্কতা অবলম্বন করতেও দেখা যায়নি।
পশুর হাটের ইজারাদারের পক্ষ থেকে নেই কোনো স্বাস্থ্যবিধির সতর্কতামূলক প্রচার অভিযান। নেই স্বাস্থ্য বিধি মানার কোন স্যানিটেশন,হাত ধুয়ার ব্যবস্থা। তাহলে কি সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হাট পরিচালনা করছেন ইজারাদার এমন প্রশ্ন এলাকাবাসীর। 
এলাকাবাসী জানান, করোনা মহামারির দ্বিতীয় ঢেউ ঠেকাতে সরকারের পক্ষ থেকে গত ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন চলাকালে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ প্রয়োজন ছাড়া জনসাধারণকে নিজ নিজ বাসা বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। লকডাউন চলাকালে দোকানপাট, শপিংমল, সরকারি বেসরকারি অফিস আদালত বন্ধ রাখারও নির্দেশনা দিয়েছেন সরকার। পাশাপাশি সরকারি নির্দেশনা কার্যক্রর ও বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেওয়া লকডাউন উপেক্ষা করে সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেওয়ান বাজারের পশুর হাট বসিয়ে সরকার ও সরকারি নির্দেশনা অমান্যকারী ইজারাদার কি সরকারের ঊর্ধ্বে, এমন প্রশ্নও তুলেছেন এলাকাবাসী।
দেওয়ান বাজার পশুর হাটে বিজয়নগর উপজেলার বিভিন্ন স্থান থেকে ও পার্শ্ববর্তী মাধবপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে নির্বিঘ্নে কয়েক হাজার ক্রেতা বিক্রেতার উপস্থিতিতে চলছে পশু কেনা বেঁচা।

পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের একজন বিক্রেতা আবুল মিয়া জানান, আমাদের উপজেলায় এখন করোনার কারনে বিভিন্ন বাজারে নিয়মিত পশুর হাট বসে না, বসলেও ক্রেতা পাওয়া যায় না। এই দেওয়ান বাজারটি দুই উপজেলার মধ্যস্থানে হওয়ায় ক্রেতা বেশী আসে তাই এখানে গরু বিক্রি করতে আসি।
এ ব্যাপারে বাজারের ইজারদার মোঃ আজিজ মিয়া জানান, সরকারিভাবে বন্ধের জন্য আমাদের কাছে কোন ধরনের চিঠি আসে নাই। তাছাড়া লকডাউনে বাজারেতো মানুষেই আসেনা। ঠিক মতো আমরাও আসি না।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর। 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com