সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পুনরায় ট্রেনের যাত্রা বিরতির দাবীতে সচেতন ব্রাহ্মণবাড়িয়াবাসীর মানববন্ধন ও সমাবেশ 

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পুনরায় ট্রেনের যাত্রা বিরতির দাবীতে সচেতন ব্রাহ্মণবাড়িয়াবাসীর মানববন্ধন ও সমাবেশ 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হেফাজত নেতাকর্মীদের নারকীয় তান্ডবে ধ্বংসস্তুপে পরিনত হওয়া ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে সকল ট্রেনের পুনরায় যাত্রা বিরতির দাবীতে “সচেতন ব্রাহ্মণবাড়িয়াবাসীর” ব্যানারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (০১ জুন) সকাল ১০ টায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন প্রাঙ্গণে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
মৌলবাদ, অগ্নিসন্ত্রাস,শান্তির শহর ব্রাহ্মণবাড়িয়ায় নৈরাজ্যকারী, বিশৃঙ্খলাকারী, তথাকথিত ইসলামের লেবাসধারী ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবী ও তাদের গ্রেপ্তার এবং দ্রুত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন সংস্কার ও রেল যোগাযোগ পূণঃস্থাপনের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশ কর্মসূচিতে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ উবায়দুল মোকতাদির চৌধুরীর রাজনৈতিক উপদেষ্টা বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা যুবলীগ নেতা সাবেক ভিপি হাসান সারোয়ার, জেলা যুবলীগ নেতা ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন। ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি ও মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেন এর সভাপতিত্বে ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক মোঃ মনির হোসেনের সঞ্চালনায় মানববন্ধন ও সমাবেশ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি,  ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আক্তার হোসেন চৌধুরী, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফারুক মিয়া, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক জীবন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মীর মোঃ শাহীনসহ সকল ওয়ার্ড কাউন্সিলর প্রমুখ।
বক্তারা বলেন, গত ২৪ মে সারাদেশে ট্রেন চালু হলেও এখনো ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কোনো ট্রেন যাত্রাবিরতি করছে না। সারা দেশের সাথে ব্রাহ্মণবাড়িয়াবাসীর সহজ ও গুরুত্বপূর্ণ যোগাযোগ মাধ্যম রেলওয়ে স্টেশনটি হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হওয়ায় রেলপথ মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়ায় সকল ট্রেনের যাত্রা বিরতি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় চরম দূর্ভোগ ও ভোগান্তির শিকার হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়ার নাগরিকরা। জেলাবাসীর দূর্ভোগ লাগবে স্টেশনটি পুনঃসংস্কার করে দ্রুত সকল ট্রেনের যাত্রা বিরতি দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান বক্তারা। পাশাপাশি হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মুফতি সাজিদুর রহমান ও সাধারন সম্পাদক মুফতি মোবারক উল্লাহ সহ জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবী জানানো হয়।
মানববন্ধন ও সমাবেশ কর্মসূচীতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসার প্রতিবাদে হেফাজতের নেতাকর্মীদের হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com