সংবাদ শিরোনাম
আপনাদের ঘামের দাম আমি রক্ত দিয়ে হলেও পরিশোধ করবো; সিঙ্গারবিলের জনসভায় জাবেদ পত্তন ইউনিয়নের সম্মান রক্ষায় জাবেদকে ভোট দেবে বলে মাশাউড়াবাসীর ঐক্যবদ্ধ অঙ্গীকার এবার রবীন্দ্রনাথের ‘হৈমন্তী’ হয়ে আসছেন ঐশিকা ঐশি দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের ব্রাহ্মণবাড়িয়া তিতাস গ্যাস ফিল্ডের ১৪ নম্বর কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু উপজেলা পরিষদ নির্বাচন: আখাউড়ায় মনির ও কসবায় ছাইদুর রহমান বিজয়ী বিজয়নগরে বজ্রপাতে এক যুবকের মৃত্যু সরাইলে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ আখাউড়ায় চেয়ারম্যান প্রার্থী মুরাদের সভা থেকে বিরিয়ানি জব্দ বিজয়নগরে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ায় হোন্ডা-সিএনজির মুখোমুখি সংঘর্ষ।। নিহত-১।। আহত-৫

সরাইলে দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়ার ৫০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নাগরিক শোক সভা ও দোয়া মাহফিল

সরাইলে দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়ার ৫০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নাগরিক শোক সভা ও দোয়া মাহফিল

সরাইল প্রতিনিধি//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল দেওয়ান বাড়ির কৃতি সন্তান ন্যাপ নেতা ঢাকা হাইকোটের খ্যাতিমান এডভোকেট দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়ার ৫০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নাগরিক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (০৪ জুন) সকালে সরাইল সৈয়দ সিরাজুল ইসলাম অডিটরিয়ামে দেওয়ান মাহবুব আলী স্মৃতি পরিষদের উদ্যোগে এ নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল  অনুষ্টিত হয়।
দেওয়ান মাহবুব আলী স্মৃতি পরিষদের সভাপতি এডভোকেট আব্দুর রাশেদের সভাপতিত্বে সরাইল উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শরীফ উদ্দিনের সঞ্চলনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, সরাইল সরকারী কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল। এতে স্বাগত বক্তব্য রাখেন দেওয়ান মাহবুব আলী স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান রওশন আরা লাকী।
নাগরিক শোকসভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সরাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শফিকুর রহমান, সরাইল প্রেসক্লাবের সভাপতি আইয়ুব খান, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ সাংবাদিক মাহবুব খান, ত্রিতাল সংগিতের অধ্যক্ষ সঞ্জীব কুমার দেবনাথ, উপজেলা ন্যাপ সভাপতি দেবদাস রায়, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবু আহম্মদ মৃধা প্রমুখ।
বক্তারা বলেন, এডভোকেট দেওয়ান মাহবুব আলী কুতুব মিয়া ১৯২৪ সালে জন্ম গ্রহন করেন। তিনি বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যতম সংগঠক। সৎ ও নির্ভীক রাজনীতিবিদ ছিলেন। পূর্ব পাকিস্তান যুবলীগের প্রতিষ্ঠানলগ্নের কেন্দ্রীয় কমিটিতে তিনি কার্যকরী সদস্য, আদমজী জুটমিল শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক পরবতর্ীতে সভাপতি ছিলেন। তিনি ন্যাশনাল আওয়ামীলীগ পাটির্র কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। ১৯৫৪ সালে যুক্ত ফ্রন্টের আইন পরিষদের সদস্য নিবার্চিত হন । ১৯৭১সালে স্বাধীনতার আন্তজার্তিক সমর্থন আদায়ের লক্ষ্যে তিনি হাঙ্গেরীর রাজধানী বুদাপেষ্টে অনুষ্ঠিত বিশ্ব শান্তি সম্মেলনে বিশ্বজনমত সৃষ্টির লক্ষে যোগদান করেন । সেখান থেকে ফেরার পথে তিনি ৪ জুন নয়াদিল্লীতে হঠাৎ হৃদয়ন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মার যায়। তাঁকে দিল্লীতে দাফন করা হয় ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com