সংবাদ শিরোনাম
অবশেষে ৮০ দিন পর আগামী মঙ্গলবার থেকে চালু হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন ওসি হিসেবে বিজয়নগরে লোকমান ও নাসিরনগরে হাবিবুল্লাহ সরকার’র যোগদান যুক্তরাষ্ট্র আ’লীগের আয়োজনে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  ২০ জুনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা করুন ; আলোচনা সভায় বক্তাগন জেলা প্রশাসনের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় একশত পুরোহিতের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ মুক্তিযুদ্ধের সংগঠক মাহবুবুল আলমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নবীনগরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ধাক্কায় ১ ব্যক্তি নিহত মাছের পোনা ও প্রজননক্ষম মাছ রক্ষার্থে ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান।। ১২ জেলে আটক ও সোয়া লাখ মিটার কারেন্ট জাল জব্দ অনলাইন নিউজ পোর্টাল ডিজিটাল ব্রাহ্মণবাড়িয়ার কার্যালয় উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত 
শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহের ময়লা-আবর্জনা দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা হবে- পৌর মেয়র নায়ার কবির

শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহের ময়লা-আবর্জনা দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা হবে- পৌর মেয়র নায়ার কবির

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পৌর মেয়র মিসেস নায়ার কবির বলেছেন, শহরের সুপার মার্কেটসহ গুরুত্বপূর্ণ স্থানের ময়লা আবর্জনা দ্রুত সময়ের মধ্যে অপসারণ করা হবে। এ কাজে সংরক্ষণ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা- কর্মচারীদের কোন প্রকার গাফিলতী বা অবহেলা সহ্য করা হবে না। একাজে কারো কোন গাফিলতী পেলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।
নায়ার কবির আরো বলেন, ‘শুধুমাত্র পৌরসভা পরিষ্কার-পরিচ্ছন্ন করলে এই সমস্যার পুরোপুরি সমাধান হবে না। এজন্য পৌর নাগরিকদেরকেও সচেতন হতে হবে। খোলা স্থানে ও ড্রেনে অবাধে পলিথিন, হোটেল-রেস্তোরা, বাসা-বাড়ীর আবর্জনা ফেলা বন্ধ করতে হবে।’ পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা প্রতিদিন এসব আবর্জনা পরিষ্কার করলেও পুনরায় একইরকম আবর্জনার স্তুপ জমে যায়। এক্ষেত্রে পরিচ্ছন্ন কর্মীরা অনেকটা অসহায়।’ এই সমস্যা থেকে রেহাই পেতে তিনি শহরবাসীকে ময়লা আবর্জনা যত্রতত্র বা ড্রেনে ফেলা বন্ধ করার আহবান জানান। তিনি বলেন, শহরের ড্রেনেজ ব্যবস্থা প্রতিবন্ধকতার অন্যতম কারণ হচ্ছে এই ময়লা আবর্জনা। জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে  পৌর নাগরিকদেরকে খাল ও ড্রেনে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করার আহবান জানান। তিনি পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম গতিশীল করতে পৌর পরিষদ, পৌরসভার সকল কর্মকর্তা- কর্মচারী ও পৌর নাগরিকদের সহযোগিতা কামনা করেন।
বুধবার (০৯ জুন) সকালে জেলা শহরের পাইকপাড়াস্থ পৌর মেয়রের বাসভবনে আবর্জনা অপসারণ ও হস্তান্তর বিষয়ক কমিটির (অতিরিক্ত স্থায়ী কমিটি) এক সভায় প্রধান অতিথির বক্তব্যে নায়ার কবির এসব কথা বলেন।
আবর্জনা অপসারণ ও হস্তান্তর বিষয়ক কমিটির আহবায়ক পৌর কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারীর সভাপতিত্বে ও পৌর সচিব মোঃ সামছুদ্দীনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর মিনারা বেগম, নিলুফা ইয়াছমিন, কাউন্সিলর মীর মোঃ শাহীন, মোঃ কাওসার মিয়া, নির্বাহী প্রকৌশলী নিকাশ চন্দ্র মিত্র, হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ গোলাম কাউছার, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা মুখলেছুর রহমান, উপসহকারী প্রকৌশলী সুমন দত্ত, ইদ্রিস মিয়া প্রমুখ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com