সংবাদ শিরোনাম
বেইলি রোডের অগ্নিকান্ডে ব্রাহ্মণবাড়িয়ার একই পরিবারের ৫ জন নিহত।। এলাকায় শোকের মাতম ছবিআকাঁর মাধ্যমে মনের কথা ও নিজ দেশকে অন্য ভাষার মানুষের কাছে তুলে ধরা যায়; উপ-পরিচালক রুহুল আমিন বিজয়নগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক আহত।। আটক-৩৬ তিনটি পদে লোক নিচ্ছে হুয়াওয়ে সরাইলে সংঘবদ্ধ ৪জন ট্রান্সমিটার চোর চক্রের সদস্য আটক আগামী ২৭ ফেব্রুয়ারি কনিকাড়া নুরে মদিনা জামিয়া ময়দানে বার্ষিক ওয়াজ মাহফিল একুশে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, এটি একটি আবেগ, একটি অনুভূতি: ওসি আসাদুল ইসলাম গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন কবি জয়দুল হোসেন আশুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ইটভাটাকে দেড় লাখ টাকা জরিমানা ব্রাহ্মণবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসৃচি গ্রহণ

সরাইলে সৈয়দ সিরাজুল ইসলামের মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

সরাইলে সৈয়দ সিরাজুল ইসলামের মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

সরাইল উপজেলা প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সংবিধান প্রনেতাদের অন্যতম সদস্য অ্যাডভোকেট সৈয়দ সিরাজুল ইসলামের স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে সৈয়দ সিরাজুল ইসলাম স্মৃতি পরিষদের উদ্যোগে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইসমত আলীর সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ জাকিরুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট মুহাম্মদ নাজমুল হোসেন, যুগ্ন আহবায়ক এড: আব্দুর রাশেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আনোয়ার হেসেন, আওয়ামীলীগ নেতা মাহফুজ আলী প্রমুখ।
বক্তারা সৈয়দ সিরাজুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী নিয়ে আলোচনা করে বলেন, তিনি সরাইল অন্নদা উচ্চ বিদ্যালয় হতে ১৯৫৪ সনে এসএসসি, ব্রাহ্মণবাড়িয়া কলেজ হতে ১৯৫৪ সনে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এল.এল.বি ডিগ্রী লাভ করে ১৯৬৪ সনে ব্রাহ্মণবাড়িয়া বারে আইন পেশায় যোগদান করেন। পরবর্তীকালে হাইকোর্টের সনদ প্রাপ্ত হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত থেকে সেই সময়ের বিভিন্ন আন্দোলনে সক্রিয় অংশ গ্রহন করেন।
পেশাগত জীবনের শুরুতেই আওয়ামীলীগে যোগদান করে সক্রিয়ভাবে রাজনীতিতে ব্রাহ্মণবাড়িয়াতে নেতৃস্থানীয় ভূমিকা পালন করেন। ১৯৭০ ঐতিহাসিক সাধারণ নির্বাচনে তৎকালীন কুমিল্লা-২ (বর্তমানে ব্রাহ্মনবাড়িয়া-২) অঞ্চলের পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য (এম-পিএ) নির্বাচিত হন। তিনি সরাইল থানা আওয়ামীলীগের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। প্রাদেশিক পরিষদের সদস্য হিসাবে ১৯৭১ সালের ১৭ এপ্রিল গণপরিষদ সদস্য হিসাবে পূর্বাঞ্চলীয় “লিবারেশন কাউন্সিলের” অন্যতম সদস্য নিযুক্ত হন। মহান মুক্তিযুদ্ধে একজন বলিষ্ঠ সংগঠক হিসাবে মুক্তিযুদ্ধকে সংগঠিত করতে আত্মনিয়োগ করেন। তাছাড়া তিনি মহান মুক্তিযুদ্ধে প্রবাসী মুজিবনগর সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। স্বাধীনতা লাভের পর তিনি সরাইল থানা প্রশাসক হিসাবে বাংলাদেশ সরকারের অর্পিত দায়িত্ব পালন করেন।
সৈয়দ সিরাজুল ইসলাম ১৯৭২-এ গণপরিষদের সদস্য হিসাবে বাংলাদেশের সংবিধান প্রণয়নে ঐতিহাসিক দায়িত্ব পালন করেন। ১৯৯৬ ইং হতে ২০০৪ ইং পর্যন্ত অত্যন্ত যোগ্যতা এবং সফলতার সাথে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। আজীবন আওয়ামীলীগের সংগ্রামীকর্মী এবং বঙ্গবন্ধুর একনিষ্ঠ অনুসারি অ্যাডভোকেট সৈয়দ সিরাজুল ইসলাম ২০০৫ সালের ২৯ সেপ্টেম্বর মৃত্যু বরণ করেছেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com