সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

অবশেষে দলীয় মনোনয়ন বাতিল হলো নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামীর

অবশেষে দলীয় মনোনয়ন বাতিল হলো নাসিরনগরে সাম্প্রদায়িক হামলা মামলার চার্জশীটভুক্ত দুই আসামীর

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
অবশেষে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন বাতিল হলো আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলার চার্জশীটভুক্ত দুই আসামী দেওয়ান আতিকুর রহমান আঁখি ও আবুল হাসেমের।
বুধবার (১৩ অক্টোবর) রাতে তৃণমূলের নেতাকর্মীদের অসন্তোষের মুখে ও জেলা আওয়ামীলীগের সুপারিশে তাদের মনোনয়ন বাতিল করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।
ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার এ গণমাধ্যমকে আঁখি ও আবুল হাসেমের মনোনয়ন বাতিল সত্যতা নিশ্চিত করে জানান, আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড থেকে মুঠোফোনে তাদের দলের দেওয়া মনোনয়ন বাতিল করে নতুন দুজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি আরো জানান, নতুন মনোনয়ন প্রাপ্তরা হলেন – নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের পুতুল রাণী বিশ্বাস ও হরিপুর ইউনিয়নে ওয়াসিম আহমেদ।
গত ১২ অক্টোবর আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ১৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন এর তালিকা প্রকাশ করেন। এতে নাসিরনগর সদর ইউনিয়নে আবুল হাসেম ও হরিপুর ইউনিয়নে দেওয়ান আতিকুর রহমান আঁখিকে মনোনয়ন দেওয়ায় ক্ষুব্ধ হন তৃণমূলের নেতাকর্মীরা।
উল্লেখ্য, গত ২০১৬ ইং সনের ৩০ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের প্রায় ১০ টি মন্দিরসহ শতাধিক বাড়িঘরে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। যে ঘটনাটি পুরো দেশসহ বহির্বিশ্বেও ব্যাপক সমালোচিত হয়। এ ঘটনায় নাসিরনগর গৌর মন্দির কমিটির সাধারন সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে আড়াই হাজার অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন। মামলাটির দীর্ঘ সময় তদন্ত শেষে গত ২০১৭ ইং সনের ১০ ডিসেম্বর ২২৮ জনের নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা নিশ্চিত করে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অভিযোগপত্রে (চার্জশীটে) হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি ও নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেমের নাম রয়েছে। যদিও তারা দুজন আদালত থেকে জামিনে আছেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com