সংবাদ শিরোনাম
তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে সরাইল ও নবীনগরে চেয়ারম্যান পদে আ’লীগের ভরাডুবি প্রবাসী পিতার ভোট দিতে এসে পুত্র আটক আগামীকাল সাহিত্য একাডেমির নানান আয়োজনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান দিবস আগামী ৫ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন।। কাল থেকে আ’লীগের প্রার্থী বাছাই শুরু নাসিরনগরে যু্বলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থীদের দল থেকে বহিস্কার বিজয়নগরে ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৫ জন ও অন্যান্য পদে ৪৬৩ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা নাসিরনগরে সাপ আতঙ্ক নিয়ে উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং ব্রাহ্মণবাড়িয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক  সততা ও ন্যায় পরায়ণতার মূর্তপ্রতীক ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আলী আজম ভূইয়া; আল-মামুন সরকার
সাবেক ছাত্রনেতা পারভেজ’র উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় সম্প্রীতি মিছিল-মানববন্ধন অনুষ্ঠিত

সাবেক ছাত্রনেতা পারভেজ’র উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় সম্প্রীতি মিছিল-মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
“সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই”– এই স্লোগান নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় শান্তি ও সম্প্রীতির মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ১১ টায় সাবেক ছাত্রনেতা, সাংবাদিক ও সংস্কৃতিকর্মী হাবিবুর রহমান পারভেজ তার নেতৃত্বাধীন সংগঠন ‘আবরনি’র উদ্যোগে এই কর্মসূচি পালন করে।
কর্মসূচির মধ্যে সকালে শহরের হালদারপাড়া থেকে একটি সম্প্রীতির মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়।
অনুষ্ঠিত ব্যতিক্রমী এই মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, আলেম সমাজের প্রতিনিধি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা, নাগরিক ফোরামের নেতাকর্মী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের নেতাকর্মী, পৌরসভার কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, সাবেক ও বর্তমান ছাত্র নেতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।
আবরনি সংগঠনের নির্বাহী পরিচালক ও আসন্ন ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হাবিবুর রহমান পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ওয়াসেল সিদ্দিকী। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রদ্যুৎ নাগ, জেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক কমরেড নজরুল ইসলাম, বৈশাখী শিল্পী গোষ্ঠীর সভাপতি হোসেন মিয়া, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক নুরুল আমিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর মো. খবির উদ্দিন, মজলিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ইশতিয়াক আহমেদ দুলাল, সাবেক ছাত্রনেতা জয়নাল আবেদিন, মোঃ ইমরান মিয়া, প্রকৌশলী হারুনুর রশিদ মোল্লা ও সংগঠনের আবৃত্তি প্রশিক্ষক শারমিন সুলতানা প্রমুখ।

সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান পারভেজের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়ায় সম্প্রীতির মিছিল।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘অন্য ধর্মের উপর আঘাত কখনোই ধর্মভীরুতা হতে পারে না, বরং তা ধর্মহীনতার পর্যায়ে পড়ে। দেশে চলমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অগ্নিসংযোগ, লুটপাটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলে বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের মদদদাতা স্বাধীনতাবিরোধী ধর্মান্ধ জামাত-শিবির ও তাদের দোসর যারা জড়িত, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা জরুরি হয়ে পড়েছে। তাদের বিরুদ্ধে দেশব্যাপি আন্দোলন আরো জোরদার করতে হবে। এজন্য সকল ধর্ম, বর্ণ, পেশার বিবেকবান মানুষরা সম্প্রীতি বজায় রাখার জন্য যার যার অবস্থান থেকে ভূমিকা রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com