সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

আগামী ২০ ডিসেম্বর বিজয়নগরে কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন।। নিয়মতান্ত্রিক নির্বাচনের দাবী অভিভাবকদের 

আগামী ২০ ডিসেম্বর বিজয়নগরে কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন।। নিয়মতান্ত্রিক নির্বাচনের দাবী অভিভাবকদের 

মতিউর মুন্না,স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

আগামী ২০ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের “কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়” পরিচালনা কমিটির নির্বাচন। নিয়মতান্ত্রিক নির্বাচনের দাবী জানিয়েছেন অভিভাবকরা।
অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর এ পর্যন্ত নিয়মতান্ত্রিক পদ্ধতিতে ভোটারদের সরাসরি ভোটের মাধ্যমে কোন পরিচালনা কমিটির নির্বাচন হয়নি। নাম মাত্র ক্লাস ভিত্তিক নোটিশে সকল নির্বাচন পরিচালনা করা হয়েছে বিগত সময় গুলোতে।
সম্প্রতি বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন উপলক্ষে তফসিল ঘোষণা করা হলেও জানেন না স্কুলে অধ্যয়নরত অধিকাংশ শিক্ষার্থীদের অভিভাবকরা। নামমাত্র কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকরা বিষয়টি অবগত হওয়ার পর বিষয়টি নিয়ে অভিভাবকদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে।
সরজমিন ঘুরে কয়েকজন অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, গত ৭/৮ বছর ধরে কখন বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন হয় তা জানেন না তারা। কারা পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করছেন সেটিও তাদের জানা নেই।
এদিকে, সরজমিন গিয়ে দেখা যায়, ম্যানেজিং কমিটির নির্বাচন উপলক্ষে চলতি মাসের ৯ তারিখ (০৯/১১/২১) উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কবি সানাউল হক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন -২০২১ ইং এর প্রিজাইডিং অফিসার আব্দুল জলিল স্বাক্ষরতি একটি নির্বাচনী তফসিল “কবি সানাউল হক কলেজ” ভবনের নিচতলায় অবস্থিত নোটিশ বোর্ডে টানানো রয়েছে। যদিও সেটি টানানোর কথা ছিলো স্কুল ভবনে কিংবা স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ের কোনো নোটিশ বোর্ডে।
তফসিল অনুযায়ী আগামী ২০ নভেম্বর থেকে ২২ নভেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মনোনয়নপত্র গ্রহন ও জমা দিতে হবে। ২৪ নভেম্বর যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ, ২৫ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ এবং আগামী ২০ ডিসেম্বর ভোটগ্রহণ ও ফলাফল ঘোষণার কথা রয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইয়াছিন এ প্রতিবেদককে জানান, নিয়মানুযায়ী নির্বাচনের সকল প্রস্তুতি নিচ্ছেন। কলেজ ভবনের নিচতলার নোটিশ বোর্ডে তফসিলের বিজ্ঞপ্তি টানানো আছে জানিয়ে তিনি বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকরা ঠিকমতো সন্তানদের মাসিক বেতনই দিতে পারে না। তারা নির্বাচনে কিভাবে অংশগ্রহণ করবে। তারপরও আমরা ক্লাসে ক্লাসে শিক্ষার্থীদের নির্বাচনের বিষয়ে নোটিশ পড়ে জানিয়ে দিয়েছি। কেউ নির্বাচন করতে চাইলে করুক। তবে মনোনয়ন ফরম সংগ্রহের জন্য ২০০০/ টাকা ফি নির্ধারণ করা হয়েছে, দেখেন কইজন এই টাকা দিয়ে ফরম কিনেত আসেন।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল এ প্রতিবেদককে জানান, সরাসরি ও মুঠোফোনে কয়েকটি অভিযোগ পেয়েছি। তফসিল ঘোষণা করে সে বলা হয়েছে নির্বাচনে প্রার্থীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য বহুল প্রচার প্রচারণা চালানোর জন্য। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রচারের স্বার্থে প্রয়োজনে মাইকিং করতে হবে। কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়ে এ যাবৎকালে কোন নির্বাচন হয়নি বলে স্বীকার করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরো বলেন, বিষয়টি আমি খোঁজখবর নিয়ে দেখছি। প্রয়োজনে নির্বাচনের দিন তারিখ পরিবর্তন করে হলেও একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন করা হবে।
এ ব্যাপারে কবি সানাউল হক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বশিরুল আলমের টেলিফোনে যোগাযোগ করা হলেও কলটি রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া যায়নি।
নির্বাচনের আরো খবর জানতে আমাদের সাথেই থাকুন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com