সংবাদ শিরোনাম
মা থাকার ঐশ্বর্যে সম্পদে সৌভাগ্যবান; আল আমীন শাহীন কমলগঞ্জে বিএমইটি বৃত্তি পরীক্ষা শুরু বিজয়নগরে বাসের ধাক্কায় এক বৃদ্ধ নিহত গণতন্ত্রের পথে নারী জাগরণের পথিকৃৎ; আবুল কালাম আজাদ ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে তিন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার সম্প্রীতির বন্ধন; দূর্গোৎসবে শুভেচ্ছা উপহার হুইল চেয়ার পেলেন শারিরীক প্রতিবন্ধী হালিমা বেগম উচালিয়াপাড়া সার্বজনীন দুর্গাপূজা উদ্‌যাপন পরিষদ এর নারায়নী নমস্তুত দুর্গাপূজা এক্সেলেন্স অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন ব্রাহ্মণবাড়িয়ায় কুমারী পূজার মধ্যদিয়ে পালিত হলো দুর্গোৎসবের মহা অষ্টমী সরাইলে ১০ হাজার টাকার জন্য গৃহবধূ খুন! শাশুরী আটক ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের উপর হামলা মামলায় ১০ জনের কারাদণ্ড

পাকিস্তান-ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ; তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ 

পাকিস্তান-ভারতের চেয়েও এগিয়ে বাংলাদেশ; তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ 

Advertisements
মোঃ আনোয়ার সুলতান,স্টাফ রিপোর্টার//সাভার
সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭ থেকে রাত ৯ টা পর্যন্ত সাভারের আশুলিয়ার বাইপাইলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর প্রশিক্ষণ একাডেমীতে  ‘ফ্রেন্ডস ফিয়েস্টা’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিএনসিসির রমনা রেজিমেন্ট এই অনুষ্ঠানের আয়োজন করেন। এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, স্বাধীনতার পর অনেকেই বলেছিল বাংলাদেশের মাথাপিছু আয় ১ হাজার ডলার হতে নাকি ১০০ বছর সময় লাগবে। কিন্তু এখন বাংলাদেশের মাথাপিছু আয় ২ হাজার ৫ শত ৫৪ ডলার যা পাকিস্তানের চেয়ে বেশি এমনকি ভারতের চেয়েও বেশি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যেই তা সম্ভব হয়েছে। সামাজিক সূচক, জীবনযাত্রার সূচক, অর্থনীতির সূচকসহ সকল সূচকে আমরা পাকিস্তানকে ছাড়িয়েছি কয়েক বছর আগেই।
তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার পর অনেক পাকিস্তানি খুশি হয়েছিল যে, বাঙালীরা নিঃশেষ হয়ে যাবে। কিন্তু ৫০ বছর পর আমরা সকল সূচকেই পাকিস্তানকে ছাড়িয়েছি। আমাদের স্বপ্ন ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার। পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধুর এই স্বপ্নকে পূরণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে।
এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান। এছাড়া মালদ্বীপ ও ভারতের ২৪ জন ক্যাডেট ও ৩ জন কর্মকর্তাসহ বিএনসিসির রমনা রেজিমেন্টের ক্যাডেট প্রমূখ। সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয় নাচ, গান, সংগীত পরিবেশন করেন বাংলাদেশী ক্যাডেটরা।
প্রসঙ্গত, বিজয় দিবস উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠান দেখতে ২৪ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন ভারত ও মালদ্বীপের ২৭ জন ক্যাডেট ও কর্মকর্তারা। এসময়ে দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন তারা।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com