সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

লেখক, কবি, সাহিত্যিক ও সাংবাদিকগণ মানুষের ঘুমন্ত বিবেককে জাগ্রত করে; কথাসাহিত্যিক ও গবেষক রফিকুর রশীদ

লেখক, কবি, সাহিত্যিক ও সাংবাদিকগণ মানুষের ঘুমন্ত বিবেককে জাগ্রত করে; কথাসাহিত্যিক ও গবেষক রফিকুর রশীদ

কথাসাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ কোলকাতা-ঢাকা-মৈত্রী পরিষদ কর্তৃক “বঙ্গমৈত্রী” সম্মাননা পদক অর্জন করায় বহু গ্রন্থ প্রণেতা, কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন-কে সংবর্ধনা দিয়েছে কবি ও কবিতা বিষয়ক সংগঠন কবির কলম, ব্রাহ্মণবাড়িয়া।

গতকাল শুক্রবার (১৭ ডিসেম্বর ২০২১) বিকেলে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর থেকে আগত বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক ও গবেষক রফিকুর রশীদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সভাপতি কবি ও গবেষক জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সুরসম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাবেক সাধারণ সম্পাদক কবি ও নাট্যব্যক্তিত্ব আবদুল মান্নান সরকার, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) বাচিকশিল্পী মনির হোসেন, জেলা সরকারি গণগ্রন্থাগার এর সহকারী পরিচালক সাইফুল ইসলাম লিমন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা যুবলীগের সভাপতি মো: আলী আজম। মালয়শিয়া থেকে টেলিফোনে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকর্মী শরিফ আহমেদ রাজা।

কবির কলমের সভাপতি কবি মনিরুল ইসলাম শ্রাবণ এর সভাপতিত্ব অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সরাইল সাহিত্য ভুবন গণগ্রন্থাগারের সভাপতি কবি আবুল কাসেম তালুকদার, গোর্কণঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রম্য লেখক পরিমল ভৌমিক, বঙ্গবন্ধু সাংস্কতিক জোটের সাধারণ সম্পাদক মমিনুল আলম বাবু, আশুগঞ্জ ফিরোজ মিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক কবি এম এ হানিফ, সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক মোঃ নুরুল আমিন, কবি ও গল্পকার রাশিদ উল্লাহ তুষার, চেতনায় স্বদেশ গণগ্রন্থাগারের সাধারণ সম্পাদক অ্যাডঃ পুতুল বেগম, নারীনেত্রী ও সমাজকর্মী বিনা আক্তার।

কবির কলমের সহ-সভপতি আব্দুল মতিন শিপন এর উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি কবি সুমন সাহা, সহ-সভাপতি কবি ও গীতিকার গাজী তানভির আহমেদ, সহ-সভাপতি কবি ও ছাত্রনেতা ফাহিম মুনতাসির। স্বাগত বক্তব্য রাখবেন কবির কলমের নব নিবার্চিত সাধারণ সম্পাদক মহিউদ্দিন তানভির ইকরাম। সংবর্ধিত কবিকে উৎসর্গ করে কবিতা পাঠ করেন সহ-সভাপতি কবি আফসানা জাহান শশি, যুগ্ম সাধারণ সম্পাদক কবি শরীফ সরকার। অনুষ্ঠানটি সাবির্ক ব্যবস্থাপনায় ছিলেন কবির কলমের সিনিয়র সহ-সভাপতি কবি হুমায়ূন কবির। অনুষ্ঠানে সংবধর্ীত অতিথিকে সম্মাননা স্মারক ও প্রধান অতিথিকে বই উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বই মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে, মানুষকে সভ্য ও উন্নত জাতি হিসেবে তৈরী করে। দেশের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ, অসাম্প্রদায়িক মনোভাব ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী প্রজন্ম তৈরী করতে হলে ছেলে-মেয়েদের বই পড়ায় আগ্রহী করে তুলতে হবে। বক্তব্যে তিনি আরো বলেন লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিকগণ দেশ জাতির অতন্দ্রপ্রহরী। তারা দেশের মানুষের ঘুমন্ত বিবেককে জাগ্রত করে। তাই তিনি বেশি বেশি সাহিত্যচচার্র উপর গুরুত্বারোপ করে সাহিত্য কর্মকাণ্ডে পৃষ্ঠোপোষকতা দিতে সবার প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের অর্ধশত নেতাকর্মী, কবি ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com