সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

ব্রাহ্মণবাড়িয়ার প্রশাসন ও সাংবাদিকদের মেলবন্ধন সারাদেশের মডেল

ব্রাহ্মণবাড়িয়ার প্রশাসন ও সাংবাদিকদের মেলবন্ধন সারাদেশের মডেল

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, আমি অত্যন্ত গর্বিত এমন একটা জেলায় জেলা প্রশাসক ছিলাম যেখানে মিডিয়াকর্মীরা সবাই সর্বোতভাবে ন্যায়ের পক্ষে অবস্থান নিয়েছেন। কোন সংবাদকর্মী, প্রেস ক্লাব কর্তৃপক্ষ অন্যায্য কথা বলেননি ও অন্যায্য কার্যক্রমও করেননি। তারা প্রশাসনকে সহযোগিতা করেছেন। আবার অবজার্ভও করেছেন। আমাদের যখন কোন সমস্যা হয়েছে সেটা তারা আমাদেরকে জ্ঞাত করেছেন। এই যে একটি মেলবন্ধন আমি মনে করি এটি বাংলাদেশে একটি মডেল। সরকারের যে উন্নয়ন নীতি এবং পলিসি তা বাস্তবায়নের জন্যে প্রশাসনের সাথে মিডিয়ার যে সুসম্পর্ক, এটি কার্যকর একটি সম্পর্ক। যা মাঠ পর্যায়ে কার্যক্রম বিস্তারে সবাইকে উপকৃত করে। যা অত্যন্ত প্রয়োজনীয়। তার একটি প্রদর্শনী কিন্তু ব্রাহ্মণবাড়িয়াতে সকলে দেখতে পেরেছেন। এর কৃতিত্ব এখানকার গনমাধ্যমকর্মীদের, প্রেস ক্লাবের।
সোমবার (১০ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে সদ্য বদলীর আদেশপ্রাপ্ত জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ‘সাংবাদিকদের চোখ দিয়েই আমি ব্রাহ্মণবাড়িয়াকে দেখেছি। ২০১৮ সালের অক্টোবর মাসে এখানে যোগদান করার প্রথম দিন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবেই প্রথম এসেছিলাম। সাংবাদিকদের সাথেই আমার প্রথম পরিচয়। সেদিনই আমি বলেছিলাম যতোদিন আমি ব্রাহ্মণবাড়িয়া থাকবো ততোদিন সাংবাদিকদের চোখ দিয়েই আমি ব্রাহ্মণবাড়িয়াকে দেখবো। সাংবাদিকরা সার্বক্ষনিক তৃণমূলে বিচরণ করেন। তারা সারাক্ষণ সম্ভাবনা ও সমস্যা অনুসন্ধান করেন।  আপনারা একশো জন আছেন। আরো ২শ’ চোখ যদি আমার এই চোখের সাথে যুক্ত হয় তাহলে আমার উপলব্ধি করার ক্ষমতা অনেক বেড়ে যায়। শুধু তাই নয়, নিজেকে আমি ব্রাহ্মণবাড়িয়ার মানুষ ভেবেই এখানে কাজ করেছি। আমি এখানকার নাগরিক, আর আপনারা হচ্ছেন আমার আত্মীয়। আপনাদের সাথে আমি আছি, আপনাদের মঙ্গল আমার মঙ্গল, আপনাদের ক্ষতি আমার ক্ষতি। জেলা প্রশাসক বলেন, দেশের অসহায় মানুষের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি বিত্তবান ব্যক্তি ও সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে। তবেই অসহায় দুঃস্থ মানুষদের কনকনে এই শীতে বস্ত্রের অভাবে কষ্ট করবে না।
প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি পীযুষ কান্তি আচার্য, সহসভাপতি ইব্রাহিম খান সাদাত, সাবেক সহসভাপতি শেখ সহিদুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক আ ফ ম কাউসার এমরান, কার্যকরী সদস্য মনির হোসেন, ক্লাব সদস্য নিয়াজ মুহম্মদ খান বিটু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। পরে অসহায়-দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com