সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের অর্ধ-বার্ষিক সমন্বয় সভা

মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের অর্ধ-বার্ষিক সমন্বয় সভা

শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
মৌলভীবাজারে আশার শাখা ব্যবস্থাপকদের অর্ধ-বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯জানুয়ারি) সকাল ১০ টায় শহরের বেঙ্গল কনফারেন্স হল রুমে মৌলভীবাজারে দেশের বৃহত্তম ক্ষুদ্র ঋণপ্রদানকারী সংস্থা আশার শাখা ব্যবস্থাপকদের এ অর্ধ-বার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
আশার সিনিয়র জেলা ব্যবস্থাপক মোঃ কুতুব মিয়ার সভাপতিত্বে জেলার ৩১টি ব্রাঞ্চের শাখা ব্যবস্থাপকদের ষান্মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন আশা’র জয়েন্ট ডেপুটি ডিরেক্টর মোতাহার হোসেন বাহার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশা’র সিনিয়র এডিশনাল ডিভিশনাল ম্যানেজার মোঃ কামরুল হাসান সিলেট ডিভিশন। সভায় প্রধান অতিথি জানান, ২০২১ইং সালের জানুয়ারী হতে জুন পর্যন্ত জেলায় ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ছিল  ৩৯হাজার ৬৫৫ জনের নিকট ১৫৯কোটি ৮৮ লক্ষ ২৪ হাজার ঋন বিতরণ করা হয়েছে যা লক্ষ্যমাত্রার চেয়ে ৪ শতাংশ বেশী। চলিত বছরের জানুয়ারী’-জুন ৬ মাসে ৩৯হাজার ৫০০ জনের নিকট ১২৭ কোটি ৯১ লক্ষ ১৭হাজার টাকা ঋণ বিতরণের পরিকল্পনা করা হয়। লক্ষ্যমাত্রা পূরণে তিনি সকলকে আন্তরিকতা ও চালেঞ্জিং মনোভাব নিয়ে কাজ করতে পরামর্শ দেন। মোতাহার হোসেন বাহার বলেন, আশা সংস্থার সদস্য বান্ধব ও জন কল্যাণধর্মী কর্মসূচী হিসেবে সদস্যগণকে অবসরজনিত সম্মানী প্রদান, মৃত্যু পরবর্তী বিশেষ সহায়তা এবং স্থায়ীভাবে পঙ্গুত্ববরণ অথবা অক্ষমতাজনিত কারণে ঋণ মওকুফ করার মাধ্যমে আশা ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ও বিশ্বে নজির সৃষ্টি করেছে। উল্লেখ্য আশা মাইক্রোক্রেডিট এর পাশাপাশি নিজস্ব অর্থায়নে সামাজিক কার্যক্রম হিসাবে শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ কল্পে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ, স্যানিটেশন সুবিধা, বিনা মূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা, ফিজিওথেরাপি ক্যাম্প কার্যক্রম পরিচালনা করছে। এছাড়াও নিজস্ব ক্যাম্পাসে আশা ইউনিভার্সিটি বাংলাদেশ, আশা ম্যাটস, চক্ষু হাসপাতাল কার্যক্রম পরিচালনা করে আসছে।মৌলভীবাজার জেলায়  ৮টি ব্রাঞ্চে ১২০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে প্রায় সাড়ে চার হাজার হতদরিদ্র পরিবারের ছাত্র/ছাত্রীদের মাঝে প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করে জাতীয় প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণে সহায়ক ভূমিকা পালন করে আসছে।  ৫টি ব্রাঞ্চের স্বাস্থ্য সেবিকার মাধ্যমে ডায়াবেটিস, জ্বর, প্রেগনেন্সী টেস্টসহ প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করছে। পাশাপাশি জেলার সকল ব্রাঞ্চ কার্যালয়ের মাধ্যমে সাপ্তাহিক সভা করে স্বাস্থ্য সচেতনতা মূলক বিভিন্ন ইস্যুভিত্তিক আলোচনা মাধ্যমে সদস্যদেরকে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা সম্পর্কে সচেতন করা হচ্ছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com