সংবাদ শিরোনাম
কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন

দেশের উন্নয়ন সাফল্য ধরে রাখতে সরকার নারী ক্ষমতায়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে ; পৌর মেয়র নায়ার কবির  

দেশের উন্নয়ন সাফল্য ধরে রাখতে সরকার নারী ক্ষমতায়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে ; পৌর মেয়র নায়ার কবির  

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট নারী নেত্রী মিসেস নায়ার কবির বলেছেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশের সকল সেক্টরে নারীদের অংশ গ্রহণ করার সুযোগ তৈরি করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে নারী ক্ষমতায়ন ও সুশাসন প্রতিষ্ঠা করা হচ্ছে। তিনি বলেন, দেশের সামগ্রিক উন্নয়নের জন্য সর্বক্ষেত্রে নারীদের অংশ গ্রহণ নিশ্চিত করছেন সরকার। যার মাধ্যমে নারীরা স্ব স্ব কর্মক্ষেত্রে সফলতার মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। পৌরসভার বিভিন্ন প্রকল্পে নারীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া নারীদের সম্পৃক্ত করে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলা হচ্ছে।
মঙ্গলবার (০৮ মার্চ) সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রদান সড়ক প্রশিক্ষণ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে তিন নারীকে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখছেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন।

নারীদের ঐক্যবদ্ধকরণ ও সামাজিক নিরাপত্তা প্রদানে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ব্রাহ্মণবাড়িয়া গভঃমেন্ট মডেল গার্লস স্কুলের সাবেক প্রধান শিক্ষক নাঈমা জান্নাত ও পিছিয়ে পড়া নারীদের মূলস্রোতে নিয়ে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলার অবদানের স্বীকৃতিস্বরূপ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নারী ফেডারেশনের সাধারন সম্পাদিকা গীতা রানী দাসকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল বাক্কী, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডাঃ মোঃ মাহমুদুল হাসান।
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোখলেছুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পৌর সচিব সামসুদ্দিন।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, গভঃমেন্ট মডেল গার্লস স্কুলের সাবেক প্রধান শিক্ষক নাঈমা জান্নাত, পৌরসভার নারী ফেডারেশনের সাধারন সম্পাদিকা গীতা রানী দাস। এসময় আরো বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-০১ হোসনে আরা বেগম, বিউটিশিয়ান জেসমিন আক্তার।

নারী দিবসের অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখছেন বিশিষ্ট নারী নেত্রী অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মিজান আনছারী, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মালেক, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ কাউছার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা গোলাম কাউছার, দৈনিক দিনদর্পন পত্রিকার নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা।
অনুষ্ঠানে বিভিন্ন নারী উদ্যোক্তারা, নারী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক নারীরা উপস্থিত ছিলেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com