সংবাদ শিরোনাম
কমলগঞ্জে ৪ মাসেও মাঠকর্মীরা ভাতার টাকা পায়নি।। ইউএনও বরাবর লিখিত অভিযোগ সোয়া দুই বছর পর চাতলাপুর অভিবাসন কেন্দ্র দিয়ে ভারত-বাংলাদেশ যাত্রী পারাপার শুরু কবি নজরুল সাহিত্য পদক পেলেন কথাসাহিত্যিক আমির হোসেন মহান মুক্তিযুদ্ধের পর পদ্মা সেতুর সফলতা জাতির জন্য এক গৌরবোজ্জ্বল অধ্যায়; আল মামুন সরকার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে মশা নিধন কার্যক্রমের উদ্বোধন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী কমলগঞ্জে ট্র্যাকিং ডিভাইস সহ লজ্জাবতী বানর অবমুক্ত করন কর্মসূচি কমলগঞ্জে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা চিকিৎসা শেষে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরলেন আল-মামুন সরকার কমলগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ সমাগ্রী বিতরণ
বাউবি‘তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠিত

বাউবি‘তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠিত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১০টায় বাউবি’র গাজীপুরস্থ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। উপাচার্য বলেন, বিশ্বে আজ প্রেরণার আরেক নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এক সময়, দেশি বিদেশী নানা কুচক্রী মহল চেয়েছিলো বঙ্গবন্ধুর সমস্ত ইতিহাস  মুছে ফেলতে। এ জন্য তারা ইতিহাস বিকৃত করতে চেয়েছিল। কিন্তু এ জাতিকে বিভ্রান্ত করতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অদম্য চেষ্টা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে সকল ষড়যন্ত্র নস্যাৎ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই, বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল। এদেশকে সম্মানজনক উচ্চতায় পৌঁছে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা, সংস্কৃতি, জীবনের মান ও অতি সম্প্রতি কোভিড-১৯ অতিমারী মোকাবেলায় বাংলাদেশ আজ দক্ষিণ এশিয়ায় অগ্রগন্য। বঙ্গবন্ধু কন্যার এই সাফল্যের পেছনে রয়েছে বঙ্গবন্ধুর দর্শন ও স্বপ্ন। রুপকল্প ২০৪১ বাস্তবায়ন এখন আমাদের একমাত্র লক্ষ্য বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. সরকার মোঃ নোমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সাধারন সম্পাদক মেহেরীন মুনজারিন রত্না ও শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ আব্দুস সাত্তার। অনুষ্ঠানে বাউবি’র ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও বাউবি’র ১২ টি আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ও উপ-আঞ্চলিক কেন্দ্র প্রধানগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাউবি শিক্ষক সমিতি সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।
দুপুরে, বাউবি’র অভিযোগ প্রতিকার ব্যাবস্থাপনা সংক্রান্ত কর্ম পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের জন্য অভিযোগ নিস্পত্তি কমিটি কর্তৃক জিআরএস সফটওয়্যার বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ড. এএইচএম আনিসুর রহমান আখন্দ এর সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রেজিস্ট্রার ড. মহা শফিকুল আলম। এতে বাউবি’র বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com