সংবাদ শিরোনাম
মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নাই; ইউএনও ইরফান উদ্দিন আহামেদ  বিজয়নগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বাল্যবিবাহ বন্ধ।। ৫০ হাজার টাকা জরিমানা   বিজয়নগরে সরকারি ব্যবস্থাপনায় ধান সংগ্রহ শুরু আশুগঞ্জে বিপুল পরিমাণ গাঁজাসহ দুই মাদক কারবারি আটক ব্রাহ্মণবাড়িয়া জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত  ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্ব মা দিবস উদযাপন  ব্রাহ্মণবাড়িয়ায় র‍্যাবের অভিযানে বিপুল পরিমাণ গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক  আগামীকাল দিনব্যাপী জেলা ও উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের জরুরী মতবিনিময় সভা বাঁচতে চান ক্যানসার আক্রান্ত ইউপি সদস্যা শেলিনা কর্মমুখী শিক্ষার মাধ্যমে দেশ এগিয়ে যাবে; বাউবি উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার
পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা’র গ্রন্থপ্রকাশ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা’র গ্রন্থপ্রকাশ উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা, বিশিষ্ট কবি ও গীতিকার মোঃ আঃ কুদ্দূস এর দুটি গ্রন্থ (জলতরঙ্গ ও উত্তরণ) এর মোড়ক উম্মোচন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গত শুক্রবার সন্ধ্যায় দানবীর লোকনাথ রায় চৌধুরী ময়দান কমপে­ক্স সংলগ্ন পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুই দুইবারের নির্বাচিত মেয়র মিসেস নায়ার কবির। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, সাহিত্য একাডেমির সভাপতি, কবি ও গবেষক জয়দুল হোসেন, সুর সম্রাট দিয়ে আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনের সাধারণ সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক ও নাট্যজন মোঃ মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামী।
বাচিক শিল্পী মোঃ মনির হোসেন ও মনিরুজ্জামান ভূঁইয়া শিপুর এর সঞ্চালানায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন চেতনায় স্বদেশ গণগ্রন্থাগার এর সভাপতি, কবি ও কথাসাহিত্যিক মোঃ আমির হোসেন, শ্রী অবিনাশ নন্দী, সিটি মডেল কলেজ এর অধ্যক্ষ মোস্তফা কামাল, লেখক ও সাংবাদিক সোহরাব শান্ত।
অনুষ্ঠানে মোঃ আঃ কুদ্দূস রচিত কবিতা ও গান নিয়ে মনোমুগ্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সঙ্গীত পরিবেশন করেন ভোলা থেকে আগত নির্ঝর সাংস্কৃতিক সংগঠন ও ব্রাহ্মণবাড়িয়ার আনন্দলোক সাংস্কৃতিক সংগঠন। আবৃত্তি পরিবেশন করে তিতাস আবৃত্তি সংগঠনের সদস্যবৃন্দ। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সমন্বয় করেন বিশিষ্ট সংগীত শিল্পী আসিফ ইকবাল খান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মিসেস নায়ার কবির বলেন, মোঃ আঃ কুদ্দূস একজন বহুগুণে গুণান্বিত প্রতিভাধর একজন কর্মকর্তা। আমাদের পৌরসভায় যোগদানের পর থেকেই খুব অল্পসময়ের মধ্যেই পৌরসভার সমস্ত কর্মকান্ড সুচার“ভাবে করছেন। সকলের সঙ্গে ভালো ব্যবহার ও সুনিপূণভাবে তিনি তার কাজ কর্ম পরিচালনা করছেন। ফলে আমরা পৌরসভার নাগরিকদের আরো বেশি করে সেবা দিতে পারছি। তার পাশাপাশি তিনি কবিতা লিখেন, গান লিখেন জেনে আমাদের আমরা সবাই আনন্দিত। আমরা তাঁর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করি।
অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করে গ্রন্থদুটির লেখক মোঃ আঃ কুদ্দূস বলেন, গল্প-কবিতা-গানসহ যে কোন সাহিত্য মানুষের কথা বলে মানুষের ভালোলাগা-ভালোবাসা, জীবনাচার ও মূল্যবোধের কথা বলে। চাকরিসূত্রে আমি দেশের বিভিন্ন জায়গায় নানা পেশার মানুষের সঙ্গে মেশার সুযোগ পেয়েছি। আমি আমার লেখায় সেই সমস্ত এলাকার প্রাকৃতিক পরিবেশ ও মানুষের জীবনবোধ কথা তুলে ধরার চেষ্টা করেছি। আজকের এই অনুষ্ঠানে এসে ব্রাহ্মণবাড়িয়াবাসীর ভালোবাসায় আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ভবিষ্যতে আরো ভালো কিছু উপহার দেওয়ার  চেষ্টা করবো। বক্তব্যে তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে আগত ব্রাহ্মণবাড়িয়ার সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ তাদের বক্তব্যে মোঃ আঃ কুদ্দূস এর কবিতা ও গানের প্রশংসা করেন। তারা বলেন মোঃ আঃ কুদ্দূস এর কবিতায় প্রকৃতি, প্রেম, মানবতাবোধ, দেশপ্রেম ও অসাম্প্রদায়িক  চেতনা অত্যন্ত ছান্দসিক, সাবলীল ও নিপুণভাবে ফুটে উঠেছে। এই গ্রন্থ দুটি ব্যাপক জনপ্রিয়তা পাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও সুধীজনের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। (প্রেস বিজ্ঞপ্তি)

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com