সংবাদ শিরোনাম
বেইলি রোডের অগ্নিকান্ডে ব্রাহ্মণবাড়িয়ার একই পরিবারের ৫ জন নিহত।। এলাকায় শোকের মাতম ছবিআকাঁর মাধ্যমে মনের কথা ও নিজ দেশকে অন্য ভাষার মানুষের কাছে তুলে ধরা যায়; উপ-পরিচালক রুহুল আমিন বিজয়নগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক আহত।। আটক-৩৬ তিনটি পদে লোক নিচ্ছে হুয়াওয়ে সরাইলে সংঘবদ্ধ ৪জন ট্রান্সমিটার চোর চক্রের সদস্য আটক আগামী ২৭ ফেব্রুয়ারি কনিকাড়া নুরে মদিনা জামিয়া ময়দানে বার্ষিক ওয়াজ মাহফিল একুশে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, এটি একটি আবেগ, একটি অনুভূতি: ওসি আসাদুল ইসলাম গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন কবি জয়দুল হোসেন আশুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক ইটভাটাকে দেড় লাখ টাকা জরিমানা ব্রাহ্মণবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসৃচি গ্রহণ

সরাইলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন 

সরাইলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন 

সরাইল উপজেলা প্রতিনিধি
‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই” এ প্রতিপাদ্যকে লালন করে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কুট্টাপড়া আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণগ্রন্থাগারের বৃহস্পতিবার সাড়ে ১২টায় মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও ১৭ মার্চ, ২৬মার্চ রচনা, চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি হিসাবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী অফিসার  মোঃ আরিফুল হক মৃদুল। আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণগ্রন্থাগারের উপদেষ্টা জহিরুল ইসলাম মন মিয়ার সভাপতিত্বে গণ-গ্রন্থাগারের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান স্বাগত বক্তব্য রাখেন।
উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও গণ-গ্রন্থাগারের সদস্য আলমগীর মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরাইল থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মেছবাহ উদ্দিন আহমেদ মোছন,সরাইল প্রেসক্লাবের সভাপতি আইয়ূব খান, উপজেলা  উদিচী শিল্পী গোষ্ঠি সভাপতি মোজাম্মেল পাঠান প্রমূখ।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার  মোঃ আরিফুল হক মৃদুল বলেন, আলহাজ্ব আজদু মিয়া স্মৃতি গণগ্রন্থাগারের স্বাধীনতা বীর সেনানীরা রয়েছে ও মুক্তিযোদ্ধাদের কাহিনী পড়বে তাদের অবদান সম্পর্কে জানবে। আমাদের সরাইলে অনেক প্রাচীণ ঐতিহ্য রয়েছে ঈশা খাঁর রাজধানী ছিলো এই সরাইলে। সরাইলে অনেক জ্ঞাণী-গুণী মানুষের জন্ম হয়েছে সে সম্পর্কে জানতে বই পড়তে হবে।
তিনি আরো বলেন, প্রত্যেক মানুষকে লেখাপড়া শিখতে হবে। অশিক্ষিত মানুষের মধ্যে সভ্যতার আলো নেই। যে জাতি পৃথিবীর শ্রেষ্টত্বের আসনের সে জাতি লেখাপড়া জ্ঞান বিজ্ঞানে অর্থনীতিতে শ্রেষ্ঠত্ব ছিলেন। পড়ার চাহিদা সভার মধ্যে থাকার অভ্যাস গড়ে তুলতে হবে। এই পাঠাগারে পাঠকদের বই পড়ে মুখরিত করে তুলতে হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com