সংবাদ শিরোনাম
ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত

সরাইলে জাতীয় পার্টির নেতা নিয়ে আ’লীগের কমিটি গঠন !

সরাইলে জাতীয় পার্টির নেতা নিয়ে আ’লীগের কমিটি গঠন !

সরাইল উপজেলা প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের আওয়ামীলীগের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে জাতীয় পার্টির নেতাদের নিয়ে আওয়ামীলীগের কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এতে করে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।
শাহবাজপুর ইউনিয়নে একাধিক ওয়ার্ড কমিটি গঠনে এই অনিয়ম করা হয়েছে বলেও অভিযোগ করেন নেতাকর্মীরা। এমনকি সভাপতি সম্পাদকের স্বাক্ষর ছাড়াই কথিত আওয়ামীলীগের নেতাদের সুপারিশে ইয়াবা সম্রাট জাতীয় পার্টির নেতাকে নিয়ে এসব কমিটি গঠন করেছে বলে অভিযোগ রয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ৩১ মে শাহবাজপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে সম্মেলনের আয়োজন করা হয়। ২নং ওয়ার্ডে সভাপতি মুন্সি শাহদাত উদ্দিন আজাদের সভাপতিত্বে কমিটি গঠনের কার্যক্রম শুরু করা হয়।
নিয়ম অনুযায়ী ওয়ার্ডের সকল সদস্যদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার কথা থাকলেও এ ওয়ার্ডের সদস্যদের বাদ দিয়ে উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক বাবুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কথিত ইউনিয়ন আওয়ামীলীগের নেতা দেলোয়ার হোসেন দিলু ও সামছুল আরেফিন হিরণ ওই ওয়ার্ডের সকল সদস্যদের বাদ দিয়ে ২নং ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন। এর মধ্যে সরাইল উপজেলা জাতীয় পার্টির যুগ্ম ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থা বিষয়ক সম্পাদক মোঃ এলু মেম্বারকে ২নং ওয়ার্ডের সভাপতি করা হয়। এলু মিয়া এর আগে উপজেলা বিএনপির সক্রীয় কর্মী ছিলো বলেও একাধিক সূত্রে জানা গেছে। তিনি গত ২০১৮ সালের ১৩ অক্টোবর মাসে বিএনপি রাজনীতি ত্যাগ করে এডভোকেট জিয়াউল হত মৃধার হাত ধরে জাতীয় পার্টিতে যোগদান করেছিল।
২নং ওয়ার্ডে সভাপতি মুন্সি শাহদাত উদ্দিন আজাদসহ এ ওয়ার্ডের কয়েকজন নেতাকর্মী ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে বলেন, দীর্ঘ দিন যাবৎ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার পরও তাদের অনেক ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে জাতীয় পার্টি,বিএনপি ও জামায়াতের লোকজনকে দিয়ে কমিটি গঠন করা হয়েছে। যা দলের জন্য অনেক ক্ষতিকর। দলে অনেক যোগ্য ব্যক্তি থাকার পরও তাদেরকে মূল্যায়ন করা হয়নি।
শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খায়রূল হুদা চৌধূরী বাদল ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম কালন বলেন, দলের ওয়ার্ড কমিটি সম্মেলনের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে গিয়ে সবার সম্মতিতে কমিটি গঠন করা উচিৎ। অথচ উপজেলা আওয়ামীলীগের সাবেক নেতারা তাদের পছন্দের অন্য দলের লোক দিয়ে ২নং য়ার্ডের কমিটি গঠন করেছেন। জাতীয় পার্টি ও বিএনপির লোকজনকে দলের সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদেও বসিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেন তারা। তারা আরো বলেন, দীর্ঘদিন যারা দলের জন্য পরিশ্রম করেছে তাদেরকে বাদ দিয়ে আওয়ামী লীগের সদস্য পদ নেই এমন ব্যক্তিকে নিয়ে এসে সভাপতি ও সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদ দিলে সাংগঠনিকভাবে দল দুর্বল হয়ে পড়বে।
এ বিষয়ে সরাইল উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট মুহাম্মদ নাজমুল হোসেন বলেন, কেউ যদি বিএনপি, জাতীয় পার্টির লোকজনকে সভাপতি বা সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয় তাহলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি খোঁজ নিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com