সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের লোকনাথ দিঘির আদলে ভাওয়ালীয়া দিঘিকে দ্রুত সৌন্দর্যবর্ধন করা হবে ; পৌরসভার সিও আঃ কুদ্দূস

ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের লোকনাথ দিঘির আদলে ভাওয়ালীয়া দিঘিকে দ্রুত সৌন্দর্যবর্ধন করা হবে ; পৌরসভার সিও আঃ কুদ্দূস

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির এর দিক নির্দেশনায় ৫নং ওয়ার্ডের মধ্যপাড়াস্থ মহেশ্বরীদীঘি (ভাওয়াল দীঘির পাড় পুকুর) পরিদর্শন করেছেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্দূস।
গতকাল বুধবার (২৭ জুলাই) বিকাল ৫টায় পৌর শহরের মধ্যপাড়াস্থ মহেশ্বরীদীঘি ও এর আশপাশ এলাকা পরিদর্শন করেন।
এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানা বেগম, নির্বাহী প্রকৌশলী কাউসার আহমেদ, সহকারী প্রকৌশলী সবুজ কাজী, উপ-সহকারী প্রকৌশলী সুমন দত্ত, সার্ভেয়ার মাকসুদুর রহমান, বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন নোঙর সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক খালেদা আক্তার মুন্নীসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়াও মহেশ্বরীদীঘি (ভাওয়াল দীঘির পাড় পুকুর) আশপাশের লোকজন এ সময় উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্দূস পৌরসভার সম্পত্তি উদ্ধার ও রক্ষার্থে সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া পৌসভার মধ্যে অন্যতম হচ্ছে মহেশ্বরীদীঘি (ভাওয়াল দীঘি)। ময়লা-আবর্জনার স্তুপ আর বেদখল হয়ে অস্তিত্ব সঙ্কটে রয়েছে ঐতিহ্যবাহী এই বড় দীঘিটি। অচিরেই দিঘীটির এর সীমানা নির্ধারণ করে ময়লা -আবর্জনা পরিষ্কার, ফুল ও ফলের গাছ লাগানো, বাউন্ডারী ওয়াল নির্মাণ, বসার বেঞ্চ স্থাপন, ঘাটলা নির্মাণ, প্রবেশদ্বার নির্মাণ ও অবৈধ দখল উচ্ছেদ করে সৌন্দযর্যবর্ধনের কাজ শুরু হবে। পর্যায়ক্রমে এই দিঘীকে শহরের লোকনাথ দিঘীর আদলে গড়ে তোলা হবে। তিনি বলেন, অতিশীঘ্রই মহেশ্বরীদীঘি (ভাওয়াল দীঘি)কে কেন্দ্র করে উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের কাজ করা হবে। থাকবে বসার ও হাঁটার রাস্তা এবং উন্মুক্ত জায়গা। দিঘীকে সংস্কার করে স্বচ্ছ পানির ব্যবস্থা করা হবে। এই ঐতিহ্যবাহী মহেশ্বরীদীঘিকে তার ঐতিহ্য ও নিজস্ব স্বকীয়তায় ফিরিয়ে নিতে দ্রুতসময়ের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com