সংবাদ শিরোনাম
কমলগঞ্জে সোনালী ব্যাংক এর এজেন্ট ব্যাংকিং উদ্বোধন কমলগঞ্জের মুফতি ইমাম উদ্দিন সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম ব্রাহ্মণবাড়িয়ায় শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত ফের সকল আদালত বর্জনের ঘোষণা ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির কমলগঞ্জের আদমপুরে মিনি নাইট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ইসলামপুর কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজে নবীণবরন অনুষ্ঠিত শোক সংবাদ: ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান সংগীত পরিচালক আনোয়ার জাহান নান্টুর ইন্তেকাল ব্রাহ্মণবাড়িয়ায় প্রাক্তন স্কাউটস এর পূর্নমিলনীর লক্ষ্যে আহবায়ক কমিটি গঠন ব্রাহ্মণবাড়িয়ায় বিজিবির অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক ও আর্দশ মানুষ হিসেবে গড়ে তুলতে পারে কেবলমাত্র বই; ডিসি শাহগীর আলম

এসএমসি সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ।। কমলগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিতর্ক

এসএমসি সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ।। কমলগঞ্জের বিভিন্ন বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিতর্ক

Advertisements

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় এক উচ্চ বিদ্যালয়ে এসএমসি সভাপতি নির্বাচনে অনিয়মের অভিযোগ উঠেছে। যথাযথ উর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেনকে তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এসএমসি সভাপতি নির্বাচিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন অত্র বিদ্যালয়ের অভিভাবক ও এস.এম.সি সভাপতি প্রার্থী ব্রজগোপাল সিংহ। অথচ সভাপতি পদে নির্বাচনের ক্ষেত্রে কোন ১ম শ্রেণির সরকারি কর্মকর্তা প্রতিদ্বন্ধিতা করতে পারেন না। এসএমসি গঠনের নীতিমালা অনুসরণ না করেই এবং কোন অনুমতিপত্র না পেয়েও প্রিসাইডিং অফিসার নির্বাচনের প্রিসাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার পারভীন প্রভাবিত হয়ে ডা. আহম্মদ হোসেনকে সভাপতি নির্বাচিত করেছেন। এবিষয়ে তিনি গত ১৬ আগষ্ট কমলগঞ্জ ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান। কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুন্নাহার পারভীনের অব্যবস্থাপনার কারণে বিদ্যালয় গভর্নিং বডি, ম্যানেজিং কমিটি গঠন সহ নানা বিতর্কের সৃষ্টি হচ্ছে বওে জানা গেছে। ইতিপূর্বে প্রিসাইডিং কর্মকর্তার নিয়োগ না পেয়ে তিনি প্রিসাইডিং কর্মকর্তা হয়ে পতনঊষার স্কুল এ- কলেজে অভিভাবক সদস্য নির্বাচন করে বিতর্কের জন্ম দেন। নানা ত্রুটি ও অব্যবস্থাপনা নিয়ে দু’টি বিদ্যালয়ের অভিভাবকের পক্ষ থেকে কমলগঞ্জ ইউএনও’র কাছে লিখিত অভিযোগও দেয়া হয়েছে। মৌলভীবাজার জেলা প্রশাসক গত বছরের ১৩ ডিসেম্বর ওই প্রতিষ্ঠানের গভর্নিং বডি গঠনে প্রিসাইডিং নিয়োগে মামলা-মোকদ্দমা আছে কি না তা যাচাই-বাছাই করে প্রতিবেদন দিতে কমলগঞ্জ ইউএনওকে নির্দেশ দেন। ইউএনও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ওই পত্র প্রেরণ করেন। এই পত্রের প্রেক্ষিতে শিক্ষা কর্মকর্তা নিজেকে প্রিসাইডিং কর্মকর্তা দাবি করে অভিভাবক সদস্য নির্বাচনের তফশীল ঘোষণা করেন। তফশীল অনুযায়ী গত ১৬, ১৭ ও ১৮ জানুয়ারী মনোনয়নপত্র বিতরণ, ২০ জানুয়ারী বাছাই, ২৩ জানুয়ারী প্রত্যাহার ও ৬ ফেব্রুয়ারী নির্বাচনের তারিখ দেয়া হয়। ৭ জন অভিভাবক সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন। ৩ জন মনোনয়ন প্রত্যাহার করলে ৪ জন অভিভাবক সিলেকশনে নির্বাচিত হন। পরবর্তীতে সিলেট শিক্ষাবোর্ডে চেয়ারম্যানের অনুমোদনের জন্য প্রেরণ করলে প্রিসাইডিং অফিসার নিয়োগের কপি না পেয়ে অনুমোদন হয়নি। পরে আবারো ইঞ্জিনিয়ার তওফিক আহমদকে প্রধান করে ৬ মাসের জন্য চার সদস্য বিশিষ্ট পতনঊষার স্কুল এ- কলেজের এডহক কমিটি গঠিত হয়। ওই শিক্ষা কর্মকর্তার ভুলের কারণে পতনউষার স্কুল এ- কলেজে নির্বাচিত চার সদস্য গভর্নিং বডির সদস্য হতে পারেননি।ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি অবস্থায় শামছুন্নাহার পারভীন গত ১৮ জুলাই হাজী মো: উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়, শমশেরনগর এর অভিভাবক সদস্য নির্বাচনের তফশীল ঘোষণা করেন। এতে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা নিয়েও ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেন বিদ্যালয়ের অভিভাবক মোহাম্মদ নূরুল মোহাইমীন। অভিযোগের পরও শোনানি ছাড়া একতরফা তদন্ত করে প্রভাবিত হয়ে নির্বাচন সম্পন্ন করেছেন বলে ওই অভিভাবক অভিযোগ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকরা বলেন, ২০১৬ সনের ১৩ সভেম্বর যোগদানের পর থেকে শিক্ষা কর্মকর্তা বিগত পাঁচ বছর যাবত নানা অনিয়ম করলেও তা দেখার কেউ নেই। পতনঊষার স্কুল এ- কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমদ বলেন, প্রিসাইডিং অফিসার হিসাবে নিয়োগে সমস্যা থাকার কারণে শিক্ষা বোর্ড কর্তৃক গভার্নিং বডির নির্বাচন বাতিল করা হয়। পরবর্তীতে এডহক কমিটি গঠন করা হয় এবং এডহক কমিটি দ্বারা পুনরায় গভার্নিং বডি নির্বাচনের বিষয়টি প্রক্রিয়াধীন।
অভিযোগ বিষয়ে কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুন্নাহার পারভীন তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চ বিদ্যালয়ে ১ম শ্রেণির সরকারি কর্মকর্তাকে সভাপতি নির্বাচিত করা যায় বলে জানান।তিনি বলেন, পতনঊষার স্কুল এ- কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য নির্বাচনের পর কমিটি গঠন নিয়ে সমস্যা ছিল। হাজী উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যালয়ে তদন্তের পর নির্বাচন হয়েছে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দীন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com
Translate »