সংবাদ শিরোনাম
বিজয়নগরে শিক্ষার্থীর রহস্যজনক আত্মহত্যার ঘটনায় আদালতে মামলা।। দৃষ্টান্তমূলক শাস্তি চান সহপাঠীরা কমলগঞ্জে পুবালী ব্যাংক’র এটিএম বুথের উদ্বোধন চীফ জুডিসিয়াল আদালতে প্রাঙ্গণে জেলা ও দায়রা জজ বেগম শারমিন নিগারের উপস্থিতিতে বিপুল পরিমাণের মাদক ধ্বংস ব্রাহ্মণবাড়িয়ায় ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ক্যাম্পেইন-২০২২ ও ঋণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত সরাইলে বিশ্ব নদী দিবস পালিত হয়েছে নবীনগরে পুকুরের পানি থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার অবৈধ অনুপ্রবেশ।। কারাভোগ শেষে নিজ দেশে ফিরলেন ভারতীয় যুবক কমলগঞ্জে সামাজিক সম্প্রীতি কমিটির সভা বিজয়নগরে প্রবাসীর বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট সরাইলে প্রাণীসম্পদ উন্নয়নে ৪দিন ব্যাপি প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

পরপারে চলে গেলে প্রখ্যাত অর্থনীতিবিদ ড. আকবর আলী খান

পরপারে চলে গেলে প্রখ্যাত অর্থনীতিবিদ ড. আকবর আলী খান

Advertisements

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃতি সন্তান ড. আকবর আলী খান ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ — রাজিউন)।
বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) রাত ১০টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।
পারিবারিক সূত্রে জানা, প্রখ্যাত এ অথনীতিবিদ অর্থনীতিবিদ ড. আকবর আলী খান আজ রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে দ্রুত অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নেওয়া হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকও তাকে মৃত ঘোষণা করেন।
উল্লেখ্য, ড. আকবর আলী খান ১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগর উপজেলার রসুল্লাবাদ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। গ্রামেই কেটেছে তার শৈশব ও স্কুল জীবন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস, কানাডার কুইন্স বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও পিএইচডি গবেষণাও করেন অর্থনীতিতে। পড়াশোনা শেষে একজন বিচক্ষণ আমলা হিসেবে তিনি পেশা জীবন শুরু করেন এবং মন্ত্রী পরিষদ বিভাগের সচিব হিসেবে সরকারি চাকুরী জীবন শেষ করেন। এছাড়াও তিনি দুটো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতাও করেছেন। একজন সৎ মানুষ হিসেবে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনকালে প্রতিবন্ধকতার মুখে পদত্যাগ করেছিলেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com