সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিবাদ সভায় ছাত্রলীগের বাঁধা দেওয়ার অভিযোগ বিজয়নগরে সালিশে প্রকাশ্যে নারীকে নির্যাতনের ভিডিও ভাইরাল।। দুই ইউপি সদস্য আটক সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কোটা আন্দোলনকারীদের বক্তব্য আদালত বিবেচনায় নেবেন; আইনমন্ত্রী আনিসুল হক চিরকুট লিখে সৌদি আরব প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা শতভাগ নাগরিককে শিক্ষার আওতায় এনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাউবি বদ্ধপরিকর – বাউবির উপাচার্য বাউবিতে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের সংবর্ধনা পাটগ্রামে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলা হলো দুইটি সাপকে সাইলোর মতো খাদ্যভান্ডার ছিলো বলে আমরা করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মতো সমস্যা গুলো অতিক্রম করতে পেরেছি; খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরে বাড়ছে নদ-নদীর পানি

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত।। ফের স্বতন্ত্র প্রার্থী সাত্তার এমপি নির্বাচিত

ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত।। ফের স্বতন্ত্র প্রার্থী সাত্তার এমপি নির্বাচিত

সরাইল উপজেলা প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৪৪ হাজার ৮শত ১১ ভোট পেয়ে বেসরকারিভাবে ফের এমপি নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভুঁইয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আব্দুল হামিদ ভাসানী।
বুধবার (০১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল ৪টায়। নির্বাচনে মোট ১৩২টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
উপ-নির্বাচনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে পদত্যাগ করা ৫ বারের সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী হওয়া উকিল আবদুস সাত্তার ভূইয়া (কলারছড়ি প্রতিক), জাতীয় পার্টির প্রার্থী আবদুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টি মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল (গোলাপ ফুল) এবং স্বতন্ত্র প্রার্থী আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ-(মোটর গাড়ী প্রতিক) প্রতিদ্বন্দ্বিতা করেছেন। অপর স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা (আপেল প্রতীক) নির্বাচনে অংশ নিয়ে পত্রিকায় বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও নির্বাচনের ব্যালট পেপারে তার প্রতীকের নাম ছিলো। জিয়াউল হক মৃধা এ আসনে দুই বারের সংসদ সদস্য ছিলেন।
এদিকে,সকালে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছিলো। সরাইল উপজেলার কয়েকটি কেন্দ্রে ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা ইভিএম মেশিনে ভোট দিতে পেরে খুশি। কারন ইভিএম মেশিনে ভোট প্রদান করা খুব সহজ। তাছাড়াও উপ-নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকায় ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি কম ছিলো।

সরাইল-আশুগঞ্জ আসনে ১৩২টি ভোট কেন্দ্রে দুইজন করে অতিরিক্ত জেলা প্রশাসক, দুইজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ১১জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাাটুন বিজিবি, ৯ টিম র‌্যাব দায়িত্ব পালন করেছেন। পুলিশ মোতায়েন করা হয়েছে ১ হাজার ১শত ও অন্যান্য বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করেছেন। সরাইল-আশুগঞ্জ উপজেলার ১৭ ইউনিয়নে ১৩২টি ভোটকেন্দ্রে ৩ লাখ ৭৩ হাজার ৩১৩ জন ভোটার রয়েছে।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোঃ শাহাগীর আলম বলেন, উপ-নির্বাচন উপলক্ষে আমরা ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছি। কোন ধরনের বিশৃংখলা সৃষ্টি হয়নি। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com