সংবাদ শিরোনাম
সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের ৫ম দিনে নির্বাচিত গ্রন্থের প্রকাশনা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত সাহিত্য একাডেমির বৈশাখী উৎসবের চতুর্থ দিনে মুজিবনগর দিবস পালন বিজয়নগর থানা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারি আটক সাহিত্য একাডেমি আয়োজিত ৭ দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিন অতিবাহিত বর্ণাঢ্য আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলা নববর্ষ উদযাপন সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ও আহত-২২ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সাথে জেলা পুলিশের ঈদ শুভেচ্ছা বিনিময় পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলা পুলিশের প্রীতিভোজ অনুষ্ঠিত যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পবিত্র ঈদ উল ফিতর পালিত সরাইল উপজেলা প্রেসক্লাবের ঈদ সামগ্রী বিতরণ

চিরনিদ্রায় সমাহিত হলো ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি

চিরনিদ্রায় সমাহিত হলো ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় সমাহিত হলো ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের দুইবারের সভাপতি ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল টোয়েন্টিফোর এর ব্রাহ্মণবাড়িয়ার স্টাফ রিপোর্টার রিয়াজ উদ্দিন জামি।
বৃহস্পতিবার (০৯ মার্চ) বাদ মাগরিব ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের টেংকেরপাড় লোকনাথ দিঘীর মাঠে নামাজে জানাজা শেষে শহরের শেরপুর কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।
গত ৬ই মার্চ ২০২৩ ইং তারিখ রাত সোয়া ১১টায় ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মূত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তান সহ অসংখ্য আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।
মিডিয়া ব্যক্তিত্ব মরহুম রিয়াজ উদ্দিন জামির নামাজে জানাজায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম, পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাজ মোঃ ইয়াছিন, মুজিবুর রহমান বাবুল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টুসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ এবং জেলার শীর্ষ আলেমগণ সহ জেলার সকল গণমাধ্যম কর্মীরা।
এদিকে বৃহস্পতিবার দুপুরে ভারত থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে আসেন রিয়াজ উদ্দিন জামির মরদেহ। আখাউড়া চেকপোস্ট থেকে প্রেসক্লাব নেতৃবৃন্দ ও তার পরিবারের সদস্যরা মরহুমের মরদেহ গ্রহণ করে তার বাড়ি জেলা শহরের কালাইশ্রীপাড়ায় নিয়ে আসা হয়।

প্রেসক্লাবের সামনে থেকে শহরের টেংকেরপাড় লোকনাথ দিঘীর মাঠে মরহুমের মরদেহ নিয়ে যাচ্ছেন গণমাধ্যম কর্মীরা।


সেখান থেকে বাদ আছর তার দীর্ঘ দিনের কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এনে রাখা হয় সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা নিবেদনের জন্য। সেখানে প্রথমেই ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লার নেতৃত্বে প্রেসক্লাব নেতৃবৃন্দ, পরে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট, কসবা প্রেসক্লাব, সরাইল প্রেসক্লাব, আশুগঞ্জ প্রেসক্লাব,নবীনগর প্রেসক্লাব, ভৈরব প্রেসক্লাব, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির, পরে টেংকেরপাড় লোকনাথ দিঘীর মাঠে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন ব্রাহ্মণবাড়িয়া-০৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির পক্ষে তাঁর ব্যক্তিগত কর্মকর্তা ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএইচ মাহবুব আলম, আইনমন্ত্রীর পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন কসবা উপজেলা পরিষদ নির্বাচন অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভুঁইয়া জীবন, জেলা পরিষদ চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার,জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, জেলা বিএনপি, জেলা জাতীয় পার্টির সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন জামি গত ২০২২ ইং সনের আগস্ট মাস থেকে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রথমে ঢাকায় ও পরে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ হয়ে দেশে ফিরে আসেন। পরে গত ১৭ ফেব্রুয়ারি তিনি দ্বিতীয় দফায় ভারতের মুম্বাইয়ে যান চিকিৎসার জন্য।

মরহুম রিয়াজ উদ্দিন জামির প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।


রিয়াজ উদ্দিন জামি ১৯৯১ সনের ফেব্রুয়ারি মাসে ব্রাহ্মণবাড়িয়া থেকে প্রকাশিত প্রথম “দৈনিক ব্রাহ্মণবাড়িয়া” পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন।পরে তিনি বাংলাদেশ বেতার, দৈনিক জনকণ্ঠ ও চ্যানেল টোয়েন্টিফোর এর ব্রাহ্মণবাড়িয়ার স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন। রিয়াজ উদ্দিন জামি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের মহেষপুর গ্রামের বাসিন্দা ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যাপক প্রয়াত আবদুস শহিদ ও ফাতেমা বেগমের দ্বিতীয় ছেলে।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com